দেয়ালধসের ঘটনায় তদন্ত কমিটি

6

নিজস্ব প্রতিবেদক

কাভার্ড ভ্যানের ধাক্কায় নগরীর আদালত ভবনের প্রবেশপথে পুরাতন বাংলাদেশ ব্যাংক ভবনের সীমানা প্রাচীর ধসের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমান স্বাক্ষরিত আদেশে স্থানীয় সরকারের উপ-পরিচালক বদিউল আলমকে আহŸায়ক করে এ কমিটি গঠন করা হয়।
কমিটির অন্য সদস্যদের মধ্যে রয়েছেন- চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আমিনুল ইসলাম, বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের ডিজিএম একেম শামসুদ্দিন, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক ও ফায়ার সার্ভিস চট্টগ্রামের উপ-পরিচালক শামীম আহসান চৌধুরী।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক দৈনিক পূর্বদেশকে জানান, ‘বাংলাদেশ ব্যাংকের সীমানা প্রাচীর ধসের ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা উল্লেখ আছে।’
প্রসঙ্গত, বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের প্রধান কার্যালয় থেকে ট্রেজারি চালান নিয়ে একটি কাভার্ড ভ্যান রোববার ঢাকার পথে রওনা দেওয়ার সময় হঠাৎ করে নিয়ন্ত্রণ হারিয়ে ব্যাংকের সীমানা প্রাচীরে ধাক্কা দেয়। এতে দেয়াল ধসে ফুটপাতে বসা হকার ও পথচারীদের ওপর গিয়ে পড়ে। খবর পেয়ে নন্দনকানন ফায়ার সার্ভিস থেকে একটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালায়। এ ঘটনায় আহত ৭ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছ।