দেশ সেরা’র স্বীকৃতি অর্জন করবে এইচ.এম. স্টিল

29

 

দেশের অবকাঠামো উন্নয়নে সহযোগী প্রতিষ্ঠান মোস্তফা হাকিম গ্রূপের সর্ববৃহৎ এবং সর্বাধুনিক অঙ্গ প্রতিষ্ঠান এইচ.এম. স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেড (ডাঙ্গারচর, জুলধা, কর্ণফুলী, চট্টগ্রাম)- এর উৎপাদন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান গতকাল ৬ মার্চ বেলা ১১ টায় অনুষ্ঠিত হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভ‚মিমন্ত্রী আলহাজ সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি। এতে বিশেষ অতিথি ছিলেন মোস্তফা হাকিম গ্রূপের পরিচালক ও চট্টগ্রাম ৪ আসনের সংসদ সদস্য আলহাজ মোহাম্মাদ দিদারুল আলম এমপি, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শওকত জামিল, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এইচ.এম. স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেডের চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ মোহাম্মদ মনজুর আলম।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, মোস্তফা হাকিম গ্রূপ কয়েক দশক ধরে গুণগত মানের স্টিল উৎপাদন এবং বিপণন করে আসছে। এইচ.এম. স্টিল গুনগতমান অক্ষুণ্ণ রেখে স্টিল উৎপাদন করে দেশের শক্তিশালী অবকাঠামো উন্নয়নে ভূমিকা রাখবে। এইচ.এম. স্টিল দেশ সেরা স্টিল প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি অর্জন করবে বলে আশা ব্যক্ত করেন তিনি।
প্রতিষ্ঠানের সাফল্য কামনা করেন তিনি আরো বলেন, মোস্তফা হাকিম গ্রূপ দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রেখে চলেছে যুগের পর যুগ।
অনুষ্ঠানের সভাপতি বলেন, বিগত ৪০ বছর ধরে সুনামের সাথে ব্যবসা-বাণিজ্য পরিচালনার ধারাবাহিক প্রচেষ্টার অংশ হিসেবে মোস্তফা হাকিম গ্রূপের ৪র্থ স্টিল উৎপাদনকারী প্রতিষ্ঠান এইচ.এম. স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেডের নবযাত্রা। উৎপাদনে মোস্তফা হাকিম গ্রূপের চার দশকেরও বেশি সময়ের অভিজ্ঞতা রয়েছে।
তিনি আরো বলেন, ১৯৮৪ সাল থেকে মোস্তফা হাকিম গ্রূপ স্টিল উৎপাদনের সাথে সরাসরি সম্পৃক্ত রয়েছে। গোল্ডেন আয়রন, গোল্ডেন স্টিল ও গোল্ডেন ইস্পাত পরবর্তীতে আজকের এ সম্পূর্ণ স্বয়ংক্রিয় ও উন্নত প্রযুক্তির সমাহার এইচ.এম. স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেডের নবযাত্রা হতে যাচ্ছে। এ মিলের বার্ষিক উৎপাদন সক্ষমতা হলো ৪,০০,০০০ মেট্রিকটন। যা হতে বিলেট, এমএসরড ৫০০-৫৫০ড ও ৪০০/৬০ গ্রেড, এ্যাঙ্গেল, স্কায়ারবার, ফ্লাটবার, চ্যানেল উৎপাদিত হবে। যৌথভাবে মোস্তফা হাকিম গ্রæপের দুইটি প্রতিষ্ঠান গোল্ডেন ইস্পাত ও এইচ.এম. স্টিলের সর্বমোট বার্ষিক স্টিল পণ্য উৎপাদন ক্ষমতা হবে ৬,০০,০০০ মেট্রিকটন। যার ফলশ্রুতিতে সরকারি কোষাগারে আয়কর, শুল্ক, সূচক মিলে বার্ষিক ৪০০ কোটি টাকার বেশি রাজস্ব জমা হবে।
তিনি আরো বলেন, বাংলাদেশ সরকারের গৃহীত ভিশন-২০৪১ বাস্তবায়নে এ প্রতিষ্ঠানের অগ্রণী ভূমিকা থাকবে এবং এখানে প্রায় ১৫০০ জনেরও বেশি লোকের সরাসরি কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। এইচ.এম. স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি অর্থায়ন করছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এইচ.এম. স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নিজামুল আলম, পরিচালক মোহাম্মদ সরওয়ার আলম, মোহাম্মদ ফারুক আজম, মোহাম্মদ সাইফুল আলম, মোহাম্মদ সাহিদুর আলম, মোস্তফা হাকিম গ্রূপের মহাব্যবস্থাপক নিপুর চৌধুরী। কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ, কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা, ব্যাংকারবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ দেশের বিভিন্ন স্থান থেকে আগত ব্যবসায়ীবৃন্দ। বিজ্ঞপ্তি