দেশের প্রতিটি নাগরিক কমিউনিটি পুলিশের সদস্য

35

দেশের প্রতিটি নাগরিকই কমিউনিটি পুলিশের সদস্য। তাই থানা পুলিশকে তথ্য দিয়ে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, চুরি, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে কমিউনিটি পুলিশের সহযোগিতা কামনা করেন খাগড়াছড়ির মাটিরাঙ্গা সার্কেলের সিনিয়র সার্কেল মো. খোরশেদুল আলম। শনিবার সকালে মাটিরাঙ্গা থানা পুলিশ ও মাটিরাঙ্গা কমিউনিটি পুলিশিং ফোরাম কর্তৃক আয়োজিত র‌্যালি উত্তর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। তিনি বলেন, এলাকার অভ্যন্তরে যে সকল অপরাধ প্রতিনিয়ত হচ্ছে তা নিয়ন্ত্রণে কমিউনিটি পুলিশের ভূমিকা অপরিসীম।
মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. শামছুদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবং মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম হুমায়ুন মোর্শেদ খান, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ও মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এম.এম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ মনসুর আলী, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলাউদ্দিন লিটন।
এর আগে মাটিরাঙ্গা থানা কমপাউন্ড থেকে শোভাযাত্রাটি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।