দেশের জনগণকে মায়ের স্নেহে আগলে রেখেছেন প্রধানমন্ত্রী

12

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, দেশের জনগণকে মায়ের স্নেহে আগলে রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর জন্য সবার কাছে দোয়া চাই। নগরীর বিভিন্ন ওয়ার্ডে বিভিন্ন সংগঠন ও ব্যক্তির উদ্যোগে গতকাল ইফতার, সেহরি সামগ্রী ও ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী এ কথা বলেন।
ব্যারিস্টার নওফেল বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন, যার যা কিছু আছে, তা নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে। তাঁর নির্দেশ পালনে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা যার যা কিছু আছে, তা নিয়ে ঝাঁপিয়ে পড়েছে। যেমনটা করোনাকালীন করেছিল। দেশের মানুষ যাতে স্বাচ্ছন্দে জীবন যাপন করতে পারেন, সেজন্য বঙ্গবন্ধু কন্যার উদ্যোগে ২৪ লক্ষ ৭৫ হাজার বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলাকে জনপ্রতি মাসিক ৫০০ টাকা করে ভাতা দেয়া হচ্ছে। চলতি অর্থ বছরে এ খাতে বরাদ্দ রাখা হয়েছে ১৪৯৫.৪০ কোটি টাকা।
তিনি বলেন, টিসিবির কার্ডের মাধ্যমে ১ কোটি পরিবারকে ভর্তুকি দিয়ে ন্যায্যমূল্যে খাদ্যসামগ্রী বিক্রয়ের ব্যবস্থা করা হয়েছে। ৫৭ লক্ষ মানুষকে ৫০০ টাকা করে প্রতি মাসে বয়স্ক ভাতা প্রদান করা হচ্ছে। প্রতিবন্ধ ভাতা, প্রতিবন্ধি শিক্ষা উপবৃত্তি, বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর বিশেষ ভাতা, শিক্ষা উপবৃত্তি ও প্রশিক্ষণ কর্মসূচি, হিজড়া জনগোষ্ঠীকে বিশেষ ভাতা দেওয়া হচ্ছে। বীর মুক্তিযোদ্ধাদের ২০ হাজার টাকা করে ভাতা দেওয়া হচ্ছে।
শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন লুটপাট করে খেয়েছে। খালেজা জিয়ার সন্তান তারেক রহমান বাংলাদেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছিল। তারা ক্ষমতা দখলের জন্য জীবন্ত মানুষ জ্বালিয়ে মেরেছিল। দেশের সম্পদ জ্বালিয়ে নষ্ট করেছিল। সেই বিএনপি নির্বাচনকে সামনে রেখে আবার চক্রান্ত করছে। তাই সবাইকে সচেতন থাকতে হবে, যাতে বিএনপি আবার সন্ত্রাসী কর্মকান্ড চালাতে না পারে।
নগরীর খাতুনগঞ্জে বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগে ওয়ার্ড আওয়ামী লীগ মো. ইউসুফের সভাপতিত্বে ও যুবনেতা এমদাদুল হক রায়হানের সঞ্চালনায় ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুব আলম, সৈয়দ ছগীর আহমেদ, কাউন্সিলর হাজী নুরুল হক, ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাহাঙ্গীর আলম, মো. লিটন, ওয়ার্ড যুবলীগের সভাপতি মান্না দে।
দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখনে কাউন্সিলর নুরুল আলম মিয়া, বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাহাঙ্গীর আলম, মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী প্রমুখ।
নগর স্বেচ্ছাসেবক লীগে নেতা মো. জাহেদের উদ্যোগে পাঠানটুলী দ্বীন মোহাম্মদ কমিউনিটি সেন্টারে ইফতার ও সেহরির সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সম্পাদক মÐলীর সদস্য চন্দন ধর, সদস্য দোস্ত মোহাম্মদ, ২৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস কাজেমী, সাধারণ সম্পাদক ওহেদুর রহমান মহসিন, নগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ, সাধারণ সম্পাদক আজিজুর আজিজ, যুবনেতা ফরহাদুল ইসলাম রিন্টু প্রমুখ। এছাড়া ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী উদ্যোগে হয় ঈদ উপহার বিতরণ অনুষ্ঠান। বিজ্ঞপ্তি