দেশব্যাপী শুক্রবার হেফাজতের বিক্ষোভ

24

ফ্রান্সে মহানবীর (সা.) ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে হেফাজতে ইসলাম। গতকাল মঙ্গলবার বিকালে হাটহাজারী ডাকবাংলো চত্বরে সংগঠনের উপজেলা শাখার উদ্যোগে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ থেকে হেফাজত নেতৃবৃন্দ আগামী শুক্রবার বাদজুমা দেশব্যপী বিক্ষোভের ডাক দেন।
সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব ও হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক আল্লামা জুনাইদ বাবুনগরী। তিনি বলেন, গত ২১ অক্টোবর ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় মন্টোপলিস ও ত্বলুস শহরের দুটি সরকারি ভবনে পুলিশ পাহারায় মহানবীর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করা হয়। এতে বিশ্ব মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ হয়েছে। বর্তমান পরিস্থিতিতে ফ্রান্সের সাথে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন ও সব ধরনের ফরাসি পণ্য বর্জন করতে হবে।
তিনি আরও বলেন, ২০১৫ সালে ফ্রান্সের কুখ্যাত রম্য পত্রিকা শার্লি এবদো কর্তৃক বিশ্ব মানবতার মুক্তিদূত মহাসবীর ব্যাঙ্গচিত্র প্রকাশের পর মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছিল। তার রেশ কাটতে না কাটতেই ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় নবীর অবমাননাকর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন একই সূত্রে গাঁথা। এছাড়া বর্তমানে বাংলাদেশে ফরাসি ব্র্যান্ডের ৬টি পণ্য (লাফার্জ সিমেন্ট, টোটাল গ্যাস সিলিন্ডার, বিক রেজর, কসমেটিকস সৌন্দর্যবর্ধক প্রতিষ্ঠান গার্নিয়ার, লরিয়েল ও মেডিসিন প্রোডাক্ট সানোফি) খুব জনপ্রিয়। এসব বর্জন করা এখন আমাদের ঈমানী দায়িত্ব।
উপজেলা হেফাজতের সাধারণ সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জীর সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও হেফাজতের শুরা সদস্য মাওলানা নাছির উদ্দিন মুনির, হাটহাজারী ওলামা পরিষদের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক মাওলানা জাফর আহমদ, হেফাজত হাটহাজারী পৌরসভা শাখার সভাপতি মাওলানা মীর ইদিরিস, মাওলানা হাফেজ আলী আকবর, মুহাম্মদ আহসান উল্লাহ, মাওলানা জাহাঙ্গীর আলম মেহেদী, মাওলানা মাহমুদ হোসাইন, মাওলানা শফিউল আলম, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা নিজাম সাইয়্যিদ ও মাওলানা ইকবাল প্রমুখ।
সমাবেশ শেষে হেফাজত নেতৃবৃন্দা একটি বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙামাটি মহাসড়কের হাটহাজারী বাজার, কলেজ গেট ও বাসস্টেশন প্রদক্ষিণ করে।