দেখতে ‘প্যারাসুট’ আসলে ‘প্যারামুট’

7

হাটহাজারী প্রতিনিধি

দেশের প্রতিষ্ঠিত আসল ব্র্যান্ডের পণ্যের আদলে হুবহু কৌটায় নকল পণ্য বিক্রি হচ্ছে। এমন এক ঘটনায় হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের আমান বাজার এলাকায় এক দোকানির (বিক্রেতা) কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।
গতকাল মঙ্গলবার বিকাল ওই বাজারে ভ্রাম্যমাণ আদালতের পরিচালিত ওই অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শাহিদুল আলম। এ সময় অভিযানে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) চট্টগ্রাম প্রতিনিধি থানা পুলিশের কর্তারা অংশ নেন।
এ ব্যাপারে অভিযান পরিচালনাকারী ইউএনও মো. শাহিদুল আলম বলেন, উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের আমানবাজার এলাকায় নকল পণ্যের এক অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। বিএসটিআই’র কর্মকর্তাদের অভিযোগের ভিত্তিতে ভেজাল পণ্য (প্যারাসুট নারিকেল তেল এর অনুরূপ প্যারামুট নামক ভেজাল নারিকেল তেল) সংরক্ষণ ও বিপননের দায়ে শামসুন নাহার নামক একজন বিক্রেতাকে অর্ধলক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া মূল উৎপাদনকারী বা মালিককে আইনের আওতায় আনার চেষ্টা চলছে। বিএসটিআই প্রতিনিধিকে পণ্যসমূহ যাচাই করে উৎপাদনকারী প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা করার নির্দেশনা প্রদান করা হয়। পাশাপাশি ওই দোকানিকে সতর্ক করা বলে তিনি জানান।