দুস্থরা পেলেন শীতবস্ত্র

12

সিআইডি চট্টগ্রাম মেট্রো ও জেলা

সিআইডি চট্টগ্রাম মেট্রো ও জেলার শীতবস্ত্র বিতরণ

সিআইডি চট্টগ্রাম মেট্রো ও জেলার উদ্যোগে গত ৬ জানুয়ারি নগরীর দেবপাহাড় মসজিদ ও হযরত মোল্লা মিছকিন শাহ (রাহ.) মাজার এলাকায় অসহায়-দরিদ্র মানুষদের মাঝে ২৫০ পিস শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শীতবস্ত্র বিতরণ করেন সিআইডি, চট্টগ্রাম মেট্রো ও জেলার বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ শাহনেওয়াজ খালেদ, পিপিএম। শীতবস্ত্র বিতরণ কার্যক্রমে পুলিশ পরিদর্শক সাখাওয়াত হোসেন, উপ-পুলিশ পরিদর্শক আজিমুল হক, উপ-পুলিশ পরিদর্শক আল আমিন খান, উপ-পুলিশ পরিদর্শক সুদীপ্ত নাগ হিমেল সহ সিআইডি চট্টগ্রাম মেট্রো ও জেলার অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। শীতবস্ত্র বিতরণে সার্বিক সহায়তা করে গাজীপুরের লুসাইন গামেন্টস।

 

হেলাল আকবর বাবর

শীতবস্ত্র বিতরণ করেন হেলাল আকবর চৌধুরী বাবর

শিক্ষা উপমন্ত্রীর পক্ষ থেকে স্বেচ্ছাসেবক লীগ নেতা আমিরুল ইসলাম শাহনুর উদ্যেগে গতকাল বিকাল ৫টায় আন্দরকিল্লা মেটারনিটি প্রাঙ্গণে শীতার্ত ও গরীব অসহায়ের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর। এসময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা মো. আবছার, স্বপন দাশ, সাবেক ছাত্রনেতা শিবু প্রসাদ চৌধুরী, মোরশেদ আলম, একে মাসুদ, তৌহিদুল ইসলাম মিথুন, আবু তাহের রানা, এহসানুল হক খোকা, মো. রুবেল, রাকিব চৌধুরী, রতন চৌধুরী প্রমুখ।

 

মোহাম্মদ ফারুক

এতিমদের মাঝে কম্বল বিতরণ করেন মোহাম্মদ ফারুক

পটিয়ার বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের মাঝে শীতবস্ত্র ও কম্বল উপহার দিয়েছেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহŸায়ক ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড সদস্য মোহাম্মদ ফারুক। শুক্রবার সকালে মোহাম্মদ নগরস্থ নিজ বাসভব‌নে শীতবস্ত্র প্রদানকালে মোহাম্মদ ফারুক আর্ত মানবতার সেবায় সমাজের সামর্থবানদের এগিয়ে আসার আহŸান জানান। এসময় উপস্থিত ছিলেন আনছুর আলী মেম্বার, সুজিৎ বড়ুয়া শিমুল, মো. আবু তাহের, মো. শাহ আলম, এডভোকেট শওকত আলী চৌধুরী, সরওয়ার আজম খান, মো. আলমগীর, সাদ্দাম হোসেন, রিফাত হোসেন, মাহিন ও সামীউল ফারুকসহ কালারপোল শিকলবাহা অহিদীয়া এতিমখানা ও হেফজখানা, নলান্দা শাহ্ আফজল আউলিয়া এতিমখানা ও হেফজখানা, ছৈয়দ ভাÐার দরবার শরীফ মায়াজান বিবি নুরজাহান এতিমখানা ও হেফজখানা, পশ্চিম কুসুমপুরা গাউছিয়া তৈয়বিয়া তাহেরীয়া সুন্নীয়া মাদ্রাসা ও হেফজখানার পরিচালকবৃন্দ।

মাসুমা করিম ফাউন্ডেশন

শীতবস্ত্র বিতরণ করেন মোহাম্মদ নাছির

পটিয়া শীতার্ত অসহায় মানুষের মাঝে মাসুমা করিম ফাউন্ডেশনের শীতবস্ত্র উপহার প্রদানকালে বিজিএমই’র সাবেক সহ-সভাপতি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ নাছির বলেন, আমার মা-বাবার নামে প্রতিষ্ঠিত মাসুমা-করিম ফাউন্ডেশন সামাজিক দায়বদ্ধতা থেকে পটিয়ায় শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। শীত নিবারণে জন্য প্রতি বছরের ন্যায় এবারও চার হাজার অসহায় নারী ও পুরুষের মাঝে শীতবস্ত্র উপহার প্রদান করছি।
শুক্রবার সকালে পটিয়ার একটি কমিউনিটি সেন্টারে কম্বল উপহার প্রদানকালে দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা মোজাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দীনের সঞ্চালনায় সভাপতি শীতবস্ত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোহাম্মদ নাছির। এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, দক্ষিণ জেলা যুবলীগের সহ-সভাপতি মাঈনুদ্দিন চৌধুরী, মহিউদ্দিন মহি, নাজিম উদ্দীন, আশিষ তালুকদার, নাজিম উদ্দীন তালুকদার, চৌধুরী ইদ্রিচ, ইমতিয়াজ সোহেল, কুতুব উদ্দিন, নাছির উদ্দিন বাদশা, জসিম উদ্দিন, আলী ওসমান, এস এম পারভেজ, শাখাওয়াত হোসেন খোকন, মোহাম্মদ বেলাল, নাজমুল হক বেলাল, ফয়সাল অভি, সুজন মিয়া, জয়নাল আবেদীন, জনি, ওয়াসিম সাকি, আরমান উদ্দিন, রুমেল, বিপুল বড়ুয়া প্রমুখ।

সীতাকুণ্ডে কম্বল বিতরণ

ভোরের আলো’র সহযোগিতায় শীতবস্ত্র বিতরণ

পিছিয়ে থাকা হতদরিদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবারগুলোকে শীত নিবারণে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক চট্টগ্রাম আগ্রাবাদ ও প্রবর্তক শাখার উদ্যোগে কম্বল বিতরণ করা হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন ভোরের আলো’র সহযোগিতায় এসব গরীব ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়। গত বৃহস্পতিবার দিনব্যাপি চট্টগ্রামের সীতাকুÐ উপজেলাধীন ছোট কুমিরা রহমতপুর ত্রিপুরা পাড়া, কুমিরায় মহাদেবপুর ত্রিপুরা পাড়া এবং ছোট কুমিরার রহমতপুর-মহাদেবপুর এলাকার দরিদ্র প্রায় ২০০ পরিবারকে এই কম্বলগুলো দেয়া হয়। এসময় ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক আগ্রাবাদ শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. নিয়ামত উল্লাহ, প্রবর্তক মোড় শাখার সহকারী ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ উল্লাহ, সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. তাওহিদুল আলম, ২৪ টিভির চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, ভোরের আলো’র প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী মো. শফিকুল ইসলাম খান, শেয়ার বিজ পত্রিকার চট্টগ্রাম প্রধান সাইফুল ইসলাম, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এর আগ্রাবাদ ও প্রবর্তক শাখার সিনিয়র অফিসার সাঈদ মাহমুদ ফয়সাল, প্রিন্সিপাল অফিসার আরাফাত রহমান রিয়াদ, সাঈদ হোসাইন মাঈনউদ্দিন চৌধুরী, ভোরের আলো’র আইটি এক্সপার্ট রকি দাশ, ভোরের আলো সীতাকুÐ যুব টীমের সদস্য মো. আহসান হাবীব সাগর, লোকনাথ দাস, মো. আশরাফুল হাসান, মো. আশিকুর রহমান প্রমুখ। স্থানীয় ত্রিপুরা পল্লীর কার্বারি, পাড়া প্রধান ও তাদের প্রতিনিধিরা সার্বিক সহযোগিতা করেন। উল্লেখ্য, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক তাদের সিএসআর কার্যক্রমের অংশ হিসেবে প্রতিবছর নানান কর্মসূচি বাস্তবায়ন করে থাকে। অন্যদিকে একাধিক জাতীয় পুরস্কারপ্রাপ্ত সংগঠন ভোরের আলো মূলত শিশু, কিশোর, কিশোরী ও যুব জনগোষ্ঠীর অধিকার বাস্তবায়ন, তাদের দক্ষতামূলক প্রশিক্ষণসহ নানান কার্যক্রম পরিচালনা করে থাকে স্বেচ্ছাসেবার মাধ্যমে। বিজ্ঞপ্তি