দুর্গম এলাকার চেহারা পাল্টে দিয়েছে সরকার: পার্বত্য মন্ত্রী

22

লামা প্রতিনিধি

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, সরকার পার্বত্য অঞ্চলে শিক্ষা, স্বাস্থ্যের উন্নয়নে হাসপাতাল ও শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনে বিশেষ নজর দিয়েছেন। দুর্গম পাহাড়ি এলাকায় রাস্তা, ঘাট ও সেতু নির্মাণ করে যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন করে পার্বত্য অঞ্চলের চেহারা পাল্টে দিয়েছেন সরকার।
বুধবার দুপুরে বান্দরবান জেলার আলীকদম উপজেলায় মুজিব বর্ষ উপলক্ষে ভূমি ও গৃহহীনদের ঘরের চাবি হস্তান্তর, উপকার ভোগীদের মাঝে পুষ্টি বাগানের বীজ সার উপকরণ বিতরণ ও ৩৬টি প্রাথমিক বিদ্যালয়ের ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। তিনি আরও বলেন, পাহাড়ে বসবাসরত জনগোষ্ঠীকে শিক্ষিত করে তুলত বান্দরবানের প্রতিটি উপজেলায় কলেজ নির্মাণ হয়েছে। বান্দরবান জেলা শহরে নির্মাণ করা হয়েছে বন্দরবান বিশ্ববিদ্যালয়। এছাড়া কৃষকের উন্নয়নের জন্য কৃষি যন্ত্রপাতি, সার, বীজ বিতরণ অব্যাহত রয়েছে সরকার।
আলীকদম উপজেলা নির্বাহী অফিসার জাবের মো. সোয়াইবের সভাপতিত্বে অনুষ্ঠানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈহ্লা, সিভিল সার্জন নিহার রঞ্জন নন্দী, বান্দরবান জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাস, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোজ্জামেল হক বাহাদুর, জেলার নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মো. মাহতাব উদ্দীন চৌধুরী, কৃষি কর্মকর্তা পিযুষ রায় ও প্রাথমিক শিক্ষা অফিসার আশিষ কুমার ধর বিশেষ অতিথি ছিলেন।
এর আগে মন্ত্রী নব-নির্মিত পানি শোধনাগার ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণের নব নির্মিত ভবন উদ্বোধন করেন। পরে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।