দুবাই বাংলাদেশ কনস্যুলেটে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

19

আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বলেছেন, এক্সপো একটি বৈশ্বিক বাণিজ্যিক মেলা। প্রতি পাঁচ বছর পর পর অনুষ্ঠিত হয়।
২০২০ সালে দুবাইয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড-১৯ করোনা মহামারির কারণে এটি ২০২০ এর অক্টোবর মাসে না হয়ে ২০২১ সালের অক্টোবর মাস হতে ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত হতে যাচ্ছে। বাংলাদেশ একটি রেন্টেড প্যাভিলিয়নের মাধ্যমে অংশগ্রহণ করছে। এবারই প্রথম আমরা এক্সপো মেলায় রেন্টেড প্যাভিলিয়ন নিয়ে অংশগ্রহণ করছি। তিনি বলেন, বাংলাদেশে যেসব উন্নয়ন কর্মকাÐের ভিশন রয়েছে-এই ভিশনগুলো অর্জন করার মাধ্যমে যে অর্থনৈতিক, বাণিজ্যিক এবং অন্যান্য সামাজিক কর্মসূচি সরকারের রয়েছে সেগুলো এক্সপোর মাধ্যমে সারা বিশ্ববাসীর কাছে তুলে ধরা হবে। সেখানে রপ্তানির বিষয়গুলো থাকছে, নারীর ক্ষমতায়ন, শিশু মাতৃমৃত্যুর বিষয় সোশাল ইনডিকেটগুলো বিভিন্নভাবে এখানে উপস্থাপন করা হবে।
গতকাল আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর প্যাভিলিয়নের ফিট-আউট ডিজাইন ও প্রজেক্ট ম্যানেজমেন্ট কনসালটেন্সি প্রতিষ্ঠানের সঙ্গে দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন। ফিট-আউট ডিজাইন ও প্রজেক্ট ম্যানেজমেন্ট কনসালটেন্সি সার্ভিস প্রদানের নিমিত্তে তিনটি প্রতিষ্ঠানের জয়েন্ট ভেঞ্চার ডাবিøউ.ডাবিøউ.এস জেভি-এর সাথে চুক্তি স্বাক্ষরের সময় উপস্থিত ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান, ডেপুটি কনসাল জেনারেল এমডি শাহেদুল ইসলাম, লেভার কাউন্সেলর ফাতেমা জাহান, আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান, কাউন্সেলর ও দূতালয় প্রধান প্রবাস লামারং, প্রথম সচিব পাসপোর্ট নুরে মাহাবুবা জয়া, ফাস্ট সেক্রেটারি মো. রফিকুল আমিন, প্রথম সচিব (শ্রম) ফকির মোহাম্মদ মোনাওয়ার, সেকেন্ড সচিব মোজাফ্ফর হোসেন, নির্মাণ প্রতিষ্ঠানের পক্ষে ওয়ান্ডার্স ওয়েনার্স ফালাসি কনসাল্টিং কোম্পানির ম্যানেজিং ডাইরেক্টর হানাস ওয়েনেস, ওয়ান্ডার্স ওয়ানার্সারের আর্কিটেকচার ডমিনিক ওয়ান্ডার্স, সানটেক প্রজেক্ট ম্যানেজমেন্টের পার্টনার শামসুল আরেফিন সুহেল সহ বাংলাদেশী সাংবাদিকরা।-ইউএই প্রতিনিধি