দুবাইয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রী দেশে বিনিয়োগ করুন

4

প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বলেছেন, প্রবাসীরা দেশে বিনিয়োগের চেষ্টা করলে সরকার সহযোগিতা করবে। তাই দেশে বিনিয়োগ করুন। গত ২৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ক্রাউন প্লাজা হোটেলে এনআরবি সিআইপিদের দু’দিনব্যাপী গ্লোবাল সামিটে উদ্বোধনী বক্তৃতায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, প্রবাসীরা দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে বিশেষ ভূমিকা পালন করছে। ২৪.৭৭ বিলিয়ন মার্কিন ডলার রেমিটেন্স তারা মহামারি চলাকালীন সময়ে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বাংলাদেশে পাঠিয়েছে, যা বৈদেশিক মুদ্রার রিজার্ভকে রেকর্ড উচ্চতায় উন্নীত করতে সাহায্য করেছে।
এনআরবি সিআইপি এসোসিয়েশনের প্রেসিডেন্ট মোহাম্মদ মাহতাবুর রহমান নাসিরের সভাপতিত্বে উদ্বোধনী অধিবেশনে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে তাঁর যে স্বপ্ন ছিল তা বাস্তবায়ন করার লক্ষ্যে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। অনুষ্ঠানে উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, পূর্ব-পশ্চিমের নানান দেশ থেকে আসা প্রবাসী ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন। এসময় তারা বিনিয়োগ ও রেমিটেন্সের সুযোগ উদ্ভাবন, ব্রান্ডিং, ডিজিটাল বাংলাদেশ এবং অর্থনৈতিক মীরাকেলস নিয়ে আলোচনা করেন।
এনআরবি সিআইপি এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহতাবুর রহমান নাসির বলেন, বাংলাদেশ নিয়ে প্রবাসী বিনিয়োগকারীদের উৎসাহ রয়েছে। বর্তমান সরকারের বিনিয়োগ কর্মসূচিতে প্রবাসীরা আরো যুক্ত হয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে।
দিলারা আফরোজ খান রূপার পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, আজিজ আহমেদ, ইয়াসিন চৌধুরী, মার্কিন স্টেট সিনেটর শেখ রহমান, গোলাম আলমগীর, শেখ শামসুদ্দিন আহমেদ, ইউএই বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফর, দুবাই কনসাল জেনারেল জামাল হোসাইন, সরকারের বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাসরিন জাহান, কাজি সরোয়ার হাবিব প্রমুখ। সামিটে দুবাই সংযুক্ত আরব আমিরাতের সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এই সামিটে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে দ্বিমুখী বিনিয়োগ এবং বাণিজ্য বৃদ্ধি করবে বলে আশা প্রকাশ করেন ব্যবসায়ীরা।- ইউএই প্রতিনিধি