দুদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের দৃশ্যমান প্রতীক

17

ভারতীয় কোস্ট গার্ডের দুই জাহাজের শুভেচ্ছা সফর ভারত-বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের দৃশ্যমান প্রতীক বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রনয় ভার্মা।
গত মঙ্গলবার রাতে চট্টগ্রাম বন্দরের পতেঙ্গা কনটেইনার টার্মিনালে সফররত ভারতীয় কোস্ট গার্ড জাহাজ আইসিজিএস শৌর্য এবং আইসিজিএস রাজবীরের সৌজন্যে আয়োজিত নৈশভোজ ও সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।
হাই কমিশনার প্রণয় ভার্মা এবং মিসেস মানু ভার্মা এই নৈশভোজের আয়োজন করেন। কোস্টগার্ড সদস্য ও চট্টগ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে যোগ দেন।
হাইকমিশনার ভার্মা চট্টগ্রামে সফররত জাহাজগুলোকে স্বাগত জানিয়ে তিনি ভারত-বাংলাদেশ প্রতিরক্ষা সহযোগিতার ক্রমবর্ধমান গতির প্রতিফলন হিসাবে ভারত থেকে ঘন ঘন জাহাজ পরিদর্শনকে তুলে ধরেন। তিনি সমুদ্রের নিরাপত্তায় ভারতীয় ও বাংলাদেশি কোস্টগার্ডের ভূমিকার কথাও উল্লেখ করেন।
প্রনয় ভার্মা বলন, আইসিজিএস রাজবীর এবং আইসিজিএস শৌর্যের সফর আমাদের ভাগ করা সামুদ্রিক স্থানের শান্তি, স্থিতিশীলতা এবং সমৃদ্ধির প্রতি আমাদের অভিন্ন অঙ্গীকার প্রদর্শন করে। এগুলো ভারত ও বাংলাদেশের মধ্যে গভীর মৈত্রী ও সহযোগিতার দৃশ্যমান বহিঃপ্রকাশ।
এর আগে গত ১৩ জানুয়ারি সাতদিনের শুভেচ্ছা সফরে চট্টগ্রাম বন্দরে আসে ভারতীয় কোস্ট গার্ডের দুই জাহাজ আইসিজিএস শৌর্য ও আইসিজিএস রাজবীর। বিজ্ঞপ্তি