দুই মামলার তদন্ত করবে সিআইডি

6

হাটহাজারীতে ভূমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের হওয়া মামলা দু’টির তদন্তভার পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপর ন্যাস্ত করা হয়েছে।
জানা গেছে, পুলিশ সদর দপ্তরের সিদ্ধান্তে গত সোমবার ২৩টি মামলার সাথে হাটহাজারী থানায় দায়ের হওয়া বিশেষ ক্ষমতা আইনের মামলা (নম্বর ৫৪/১২২ ও ৫৫/১২৩) দু’টিও সিআইডিকে দেওয়া হয়।
সিআইডি চট্টগ্রামের বিশেষ পুলিশ সুপার শাহনেওয়াজ খালেদ বলেন, আমরা হাটহাজারী থানায় দায়ের হওয়া বিশেষ ক্ষমতা আইনের মামলা দু’টির তদন্তভার পেয়েছি।
প্রসঙ্গত, চলতি বছরের ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে জুমার নামাজের পর ঢাকার বায়তুল মোকাররম মসজিদ এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ ও সরকারি দলের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এর প্রতিবাদে হাটহাজারীতে মাদ্রাসা শিক্ষার্থীরা থানায় হামলা চালালে পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। এতে চারজন নিহত হন।
এর জেরে বিক্ষুব্ধ ছাত্ররা হাটহাজারী থানা ভাঙচুর ও পুলিশের ওপর হামলা, ডাকবাংলো, সহকারী কমিশনার (ভূমি) ও সদর ইউনিয়ন ভূমি অফিসে হামলা চালান এবং হাটহাজারী-খাগড়াছড়ি সড়কের ওপর দেয়াল তৈরি করে অবরোধ করে রাখেন।
এর মধ্যে সহকারী কমিশনারের (ভূমি) গাড়ি ও এসিল্যান্ড অফিসের সব নথি পুড়িয়ে তছনছ করা হয়। এছাড়া আসবাবপত্র ও ভূমি অফিস ভাঙচুর করা হয়। এ ঘটনায় সদর ভূমি অফিসের তহশীলদার আকতার কামাল চৌধুরী ও এসিল্যান্ড অফিসের নাজির একরাম বাদী হয়ে দুটি মামলা করেন।