দুই প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা

5

নিজস্ব প্রতিবেদক

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টান্ন দ্রব্য তৈরি ও বিক্রি করায় ২ প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার নগরীর রিয়াজউদ্দিন বাজার তিনপোলের মাথার জব্বার সুইটস ও মক্কা সুইটসকে এই জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। পৃথক অভিযানে ফুটপাত দখলের অভিযোগে তিন দোকান মালিক ও ফুটপাতে নির্মাণ সামগ্রী রাখায় দুই ব্যক্তিকে জরিমানা করা হয়েছে।
চসিকের জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী জানান, কোতোয়ালী থানাধীন রিয়াজউদ্দিন বাজারের তিনপোলের মাথায় চসিকের ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী দুইটি মিষ্টির দোকানকে ৮০ হাজার টাকা এবং ফুটপাত দখল করে ব্যবসা করার দায়ে ৩ দোকান মালিকের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ১২ হাজার টাকা জরিমানা করেন।
অপর অভিযানে স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে নগরীর লালখান বাজারের চট্টেশ্বরী রোডে ফুটপাতের ওপর অবৈধভাবে নির্মাণসামগ্রী রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ২ জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।