দুই চেয়ারম্যান প্রার্থীসহ ৪১ জনের মনোনয়নপত্র জমা

5

পটিয়া প্রতিনিধি

কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ও পটিয়ার ছনহরা ইউনিয়নে উপনির্বাচনে গতকাল সোমবার প্রথম দিন উৎসবমুখর পরিবেশে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ৪১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে পটিয়া ও কর্ণফুলীতে চেয়ারম্যান পদে একজন করে, সংরক্ষিত আসনে ১০ জন ও সাধারণ সদস্য পদে ২৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। কর্ণফুলীতে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান হাজী ছাবের আহমদ এবং পটিয়ায় বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতি মনোনয়নপত্র জমা দেন।
কর্ণফুলীতে চেয়ারম্যান পদে ছাবের আহমদ বিকেল ৩টায় উপজেলা নির্বাচন কর্মকর্তার অফিসে মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় তার সাথে ছিলেন আওয়ামী লীগ নেতা মনির আহমদ মার্শাল, আমির আহমদ আমু, হাজি আবদুর রহমান, হাজি আবুল খায়ের, করিম উল্লাহ্ সওদাগর, মোহাম্মদ আলমগীর ও পেয়ার আহমদ চৌধুরী। একই সময়ে বিভিন্ন ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ২৯ জন ও সংরক্ষিত ইউপি সদস্য পদে ১০ জন মনোনয়নপত্র দাখিল করেন।
কর্ণফুলী উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল শুক্কুর জানান, সোমবার ছিল মনোনয়নপত্র জমাদানের প্রথম দিন। সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত চেয়ারম্যান পদে ১ জন, সাধারণ সদস্য পদে ২৯ জন ও সংরক্ষিত আসনে ১০ জন সদস্য তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ মনোনয়নপত্র জমাদানের শেষ দিন।
এদিকে পটিয়া উপজেলার ছনহরায় ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতির পক্ষে মনোনয়নপত্র দাখিল করা হয়। এসময় চেয়ারম্যান প্রার্থী দৌলতির পক্ষে উপস্থিত ছিলেন মোহাম্মদ সেকান্দর তালুকদার, শফিউল আলম দৌলতি, মীর মদন, মোহাম্মদ রফিক মেম্বার, নুর মোহাম্মদ ছিদ্দিকী, মোহাম্মদ ফারুক ও মাহবুবুল আলম।
পটিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আরাফাত আল হোসাইনী জানান, ছনহরা ইউনিয়নে চেয়ারম্যান মারা যাওয়ায় শুধুুমাত্র ওই পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।