দুই আসামি দেড় মাস পর র‌্যাবের কব্জায়

13

হাটহাজারী প্রতিনিধি

দেড় মাস পর চট্টগ্রামের হাটহাজারীতে দিনমজুর মো. ফারুক (৩৫) হত্যা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন হাটহাজারী উপজেলাধীন চসিকের ১নং দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের সৈয়দ হোসেনের ছেলে মো. ফরহাদ (২১) এবং একই এলাকার মৃত সেকান্দার আলীর ছেলে মো. ফয়সাল (২২)।
গতকাল সোমবার সন্ধ্যায় র‌্যাব-৭ হাটহাজারী ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) মো. মাহফুজুর রহমান তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, দিনমজুর মো. ফারুককে হত্যার পর থেকে ঘটনার সাথে জড়িত আসামিরা পলাতক ছিল। দেড় মাস পরে এই দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তারা এতোদিন তাদের আত্মীয়-স্বজনদের বাসায় আত্মগোপনে ছিলেন।
প্রসঙ্গত, গত ৫ এপ্রিল রাতে উপজেলার আমান বাজার জয়নাব ক্লাবের পশ্চিম পাশে নাজিম কলোনিতে চায়ের দোকানে টিভিতে আইপিএল খেলার সময় প্রিয় দলের শ্রেষ্ঠত্ব বিতর্ক; অতপর: মারামারি এবং এর কয়েক ঘন্টা পর সংঘবদ্ধ সমর্থক দলের হামলায় নিহত হয়েছিলেন দিনমজুর মো. ফারুক। ফারুক উক্ত কলোনিতে পরিবার-পরিজন নিয়ে ভাড়া বাসায় বসবাস করতেন। তিনি কুমিল্লার লাকসাম উপজেলার কোরবান আলী প্রকাশ বাচ্চুর ছেলে।
এ ঘটনায় নিহতের মা সুরমা বেগম বাদী হয়ে হাটহাজারী মডেল থানায় ১১ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ৪-৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।
র‌্যাব জানায়, ওই মামলার সূত্র ধরে র‌্যাব সদস্যরা গতকাল সোমবার ফারুক হত্যা মামলার অন্যতম আসামি ফরহাদকে কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন বেতুয়া বাজার পূর্ব বেতুয়া সিকদার পাড়া এবং ফয়সাল নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানাধীন পুরাতন কলেজ রোড সংলগ্ন অনন্তপুর তার খালাতো ভাইয়ের ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করে।
গ্রেপ্তার আসামিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হাটহাজারী মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।