দুঃখী মানুষের সেবায় সবাই এগিয়ে আসুন

16

বান্দরবান প্রতিনিধি

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, অসহায়, দুস্থ, প্রতিবন্ধী ও দুঃখী মানুষের সেবার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। তাদের ব্যাপারে সবাইকে যতœশীল হতে হবে। প্রতিবন্ধীরা বর্তমানে সাধারণ ছেলে-মেয়েদের মত লেখাপড়া ও সকল কাজে এগিয়ে যাচ্ছে। আমার দুস্থ-প্রতিবন্ধী মানুষের পাশে আছি এবং আজীবন থাকবো।
বান্দরবানে রোগী, মেধাবী গরীব, অসহায় ও প্রতিবন্ধী ব্যক্তি এবং শিক্ষার্থীদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বান্দরবানে সমাজসেবা অধিদপ্তর ও বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদের অর্থায়নে এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও জেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে গতকাল শনিবার এ অনুষ্ঠান আয়োজন করা হয়।
বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাদেক হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোওয়ার, সিভিল সার্জন ডা. অং সুই প্রæ মার্মা, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মিল্টন মুহুরী, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনুসহ রোগী, প্রতিবন্ধী, গরীব, মেধাবী ও অসহায় শিক্ষার্থীরা।
এতে মন্ত্রী বিভিন্ন উপজেলার ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস ও স্ট্রোকে প্যারালাইজড, হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত ১৫ জন রোগীকে ৫০ হাজার টাকা করে মোট ৭ লাখ ৫০ হাজার টাকা, মেধাবী, গরীব, অসহায়, প্রতিবন্ধী শিক্ষার্থী ৪শ ২৫ জনকে ৩ হাজার ৫০০ টাকা করে মোট ১৪ লাখ ৮৭ হাজার ৫০০ টাকা এবং দুস্থ ১শ ২৪জন শিক্ষার্থীকে চিকিৎসার জন্য মোট ৬ লাখ ৬৮ হাজার টাকার এককালীন আর্থিক অনুদানের চেক প্রদান করেন।