দীঘিনালা বালিকা উচ্চ বিদ্যালয়ের রজতজয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন

3

দীঘিনালা প্রতিনিধি

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার একমাত্র বালিকা উচ্চ বিদ্যালয় দীঘিনালা মডেল বালিকা উচ্চ বিদ্যালয় ২৫ বছর পূর্তি উপলক্ষে রজতজয়ন্তী ও প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে পুনর্মিলনী উৎসব উদযাপন করা হয়েছে।
বৃহস্পতিবার(১৯ জানুয়ারি) দীঘিনালা মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে রজতজয়ন্তী ও পুনর্মিলনী উৎসব ২০২৩ উদযাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোয়ালখালী সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা। প্রধান অতিথি ছিলেন ভারত প্রত্যাগত শরনার্থী পুনর্বাসন ও অভ্যন্তরীণ উদ্বাস্তু নিদিষ্টকরণ এবং পুনর্বাসন সম্পর্কিত টাস্কফোর্স চেয়ারম্যান প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
এতে স্বাগত বক্তব্য রাখেন- প্রধান শিক্ষক সাধন মনি চাকমা, বিশেষ অতিথির বক্তব্য রাখেন- দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কাশেম, দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, সাবেক প্রধান শিক্ষক সাধন কুমার চাকমা, দীঘিনালা মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রতিষ্ঠাতা সাবেক প্রধান শিক্ষক রঞ্জন কুমার চাকমা, চাঙমা সাংস্কৃতিক গোষ্ঠীর প্রতিষ্ঠাতা আনন্দ মোহন চাকমা। বিশেষ অতিথি ছিলেন দীঘিনালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রজ্ঞান জ্যোতি চাকমা, দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ বরন চাকমা।
কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তা চেতনা ছিল নিপীড়িত-নির্যাতিত জনগোষ্ঠীর মানুষের শিক্ষা দীক্ষায় এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন। বঙ্গবন্ধু স্বপ্ন আজ বাস্তবায়ন করছে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষা ছাড়া জাতি উন্নত হতে পারবেনা।
এর আগে বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীদের নিয়ে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।