দিবালা জেতালেন জুভেন্টাসকে পিএসজিকে এমবাপে

17

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে বুধবার রাতে সব আলো কেড়ে নিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজির) ফরাসি ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপে এবং জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। দুজনই নিজ নিজ দলের জয়ে করেছেন জোড়া গোল। ইতালিয়ান ঘরোয়া টুর্নামেন্ট কোপা ইতালিয়ার শেষ ষোলোতে উদিনেসের মুখোমুখি হয়েছিল জুভেন্টাস। ঘরের মাঠে তারা জিতেছে ৪-০ গোলের ব্যবধানে। জোড়া গোলের পাশাপাশি একটি এসিস্টও করেছেন দিবালা।
জুভেন্টাসের জয়ে গোলের তালা ভাঙেন দিবালার স্বদেশি ফরোয়ার্ড গনজালো হিগুয়াইন। অন্যদিকে ফ্রেঞ্চ লিগ ওয়ানে মোনাকোর মাঠে খেলতে গিয়েছিল পিএসজি। দিন তিনেক আগে ঘরের মাঠে একই দলের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছিল থমাস টুখেলের দল। তবে অতিথি হয়ে খেলতে গিয়ে এমবাপের জোড়া গোলে জিতে ফিরেছে ৪-১ গোলের ব্যবধানে। ম্যাচের প্রথম ও শেষ গোলটাই করেছেন এমবাপে। ২৪ মিনিটের মাথায় তার গোলে এগিয়ে যায় পিএসজি। পরে প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময়ে পাওয়া পেনাল্টি থেকে স্কোরশিটে নাম তোলেন নেইমার জুনিয়র।
দ্বিতীয়ার্ধে ৭২ মিনিটের সময় দলের পক্ষে তৃতীয় গোলটি করেন পিএসজির মিডফিল্ডার পাওলো সারাভিয়া। আর অতিরিক্ত যোগ করা সময়ে শেষ গোলটি আসে এমবাপের পা থেকে। তার আগে ৮৭ মিনিটে অবশ্য একটি গোল শোধ করেন মোনাকোর মিডফিল্ডার টিমো বাকোয়াকো। এ জয়ের পর শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট বেড়ে হয়েছে ২০ ম্যাচে ৪৯।