‘দারুণ একটা জার্নি অপেক্ষা করছে’

32

আরিফিন শুভর পর এবার ‘মিশন এক্সট্রিম’-এ যুক্ত হলেন তাসকিন রহমান। ‘ঢাকা অ্যাটাক’ দিয়ে যে দুজন কাঁপিয়েছিলেন সিনেমা মাঠ। সেই ছবিরই নতুন প্রজেক্ট ‘মিশন এক্সট্রিম’। ফলে আগাম ধারণা করাই যায়, এবারও জমবে নায়ক-ভিলেনের পর্দা রসায়ন। এবারও খল চরিত্রেই হাজির হচ্ছেন তাসকিন। এই মর্মে চুক্তিবদ্ধ হয়েছেন সম্প্রতি। জানান, এ বছরের মার্চ মাস থেকে সিনেমাটির শুটিং কার্যক্রম শুরু হচ্ছে। ‘মিশন এক্সট্রিম’ প্রসঙ্গে তাসকিন বলেন, ‘আমি সবসময় ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করতে পছন্দ করি। এবারও এর ব্যতিক্রম ঘটছে না। নতুন সিনেমাটির জন্য নিজেকে ভিন্নভাবে প্রস্তুত করছি। টের পাচ্ছি, আবারও দারুণ একটা জার্নি আমার জন্য অপেক্ষা করছে।’
‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি প্রযোজনা করছে ‘কপ ক্রিয়েশন’। এটি হবে বাংলাদেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা। প্রথমটি ছিল ‘ঢাকা অ্যাটাক’।
ক্রাইম, থ্রিলার, সাসপেন্স এবং অ্যাকশন নির্ভর মৌলিক গল্পের ওপর ভিত্তি করে সিনেমাটি নির্মিত হচ্ছে। এবারও কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন সানী সানোয়ার। যিনি বাংলাদেশ স্পেশাল পুলিশ ফোর্সের একজন অভিজ্ঞ সদস্য। তিনি তার পেশাগত (বাস্তব) জীবনের কিছু অভিজ্ঞতা থেকে অনুপ্রাণিত হয়ে চিত্রনাট্যটি লিখেছেন। যেমনটি লিখেছেন ‘ঢাকা অ্যাটাক’-এ। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘ঢাকা অ্যাটাক’ নির্মাণ করেছেন দীপঙ্কর দীপন।
তবে এবারের পর্বে পরিচালকের আসনে বসছেন ফয়সাল আহমেদ। যিনি প্রথম পর্বে দীপনের প্রধান সহকারী হিসেবে কাজ করেছেন। চলতি বছরের মাঝামাঝি সময়ে সিনেমাটি মুক্তি দেওয়া হবে—এমনটাই জানালেন নির্মাতা ফয়সাল আহমেদ।