দাম বাড়িয়ে পুরাতন কাপড় নতুন করে বিক্রয়

17

নিজস্ব প্রতিবেদক

নগরীর স্যানমার শপিং মলে অভিযান চালিয়ে অধিক দামে পণ্য বিক্রির দায়ে গিগল নামে একটি কাপড়ের দোকান ও দেশের সুপরিচিত জুতার ব্র্যান্ড বাটা জুতোর একটি শো-রুমকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
গতকাল সোমবার দুপুরে নগরীর জি ই সি মোড়ের স্যানমার শপিং মলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. ফয়েজ উল্লাহর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযান শেষে মো. ফয়েজ উল্লাহ বলেন, ঈদকে সামনে রেখে আমরা স্যানমারে অভিযান চালিয়েছি। অভিযানের সময় মার্কেটের গিগল নামে একটি কাপড়ের দোকানে ২ হাজার টাকার একটি পোশাক ৬ হাজার টাকায় বিক্রি করতে দেখা যায়। কাপড়টিতে আগে একটি ম‚ল্যের স্টিকার দেওয়া ছিল। কিন্তু তারা দাম বাড়িয়ে নতুন করে আরেকটি স্টিকার লাগিয়েছে। এভাবে দাম বাড়িয়ে নেওয়ায় তাদের ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
তিনি বলেন, এরপর বাটার শো-রুমে অভিযান চালানো হয়ে। এ সময় পুরনো জুতায় বেশি দামের নতুন প্রাইস ট্যাগ লাগানোর প্রমাণ পায় ভোক্তা অধিকার। তারা একটি জুতোর মূল্য ১৯৯৯ টাকার ট্যাগ উঠিয়ে ২২৯৯ টাকার নতুন ট্যাগ বসায়। বিষয়টি অভিযানকালে প্রমাণিত হয়। এ অপরাধে সতর্ক করাসহ বাটা জুতোর শো-রুমটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।
তিনি আরও বলেন, ব্যবসায়ীরা দাবি করছেন দাম বেড়েছে। দাম বাড়লে তো নতুন জিনিসের বাড়তে পারে, পুরাতন জিনিসের নয়। আমাদের কাছে মনে হয়েছে ঈদকে সামনে রেখে এ দাম বাড়িয়েছেন ব্যবসায়ীরা।