দাবি না মানলে ধর্মঘটের হুমকি

10

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম ও সিলেট বিভাগ কমিটির সভাপতি বাবু মৃণাল চৌধুরী বলেন, ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে ২০১৩ সালের সড়ক মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম মহানগরী এলাকার জন্য ৪ হাজার থ্রি- হুইলার অটোরিকশার দ্রæত নিবন্ধন প্রদান, নগরীর সড়কগুলোতে স্ট্যান্ড বা পার্কিং প্লেস নির্ধারণ, জরিমানার হার চার ভাগের একভাগ নির্ধারণ এবং অ্যাপভিত্তিক মোটরসাইকেল চালকদের পেশাদার ড্রাইভিং লাইসেন্স “অ্যাপভিত্তিক চালক” লেখা ইউনিফর্ম পরিধান বাধ্যতামূলক করাসহ ৭ দফা যৌক্তিক দাবি কার্যকর করতে হবে। এসব দাবি ২৮ মার্চের মধ্যে না মানলে আগামী ৩০ মার্চ বিআরটিএ চট্টগ্রাম কার্যালয় ঘেরাও করা হবে।
তিনি গতকাল সোমবার সকাল ১০টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের উদ্যোগে বিক্ষোভ মিছিলে ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। হাজী নাসির উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ।
প্রধান অতিথি আরও বলেন, এ আন্দোলন-সংগ্রামে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটি, বিভাগীয় কমিটি, পূর্বাঞ্চল কমিটিসহ সকল উপ কমিটি আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করবে। প্রধান বক্তার বক্তব্যে মো. হারুনুর রশীদ বলেন, ট্রাফিক পুলিশ কর্তৃক অতিরিক্ত মামলার জরিমানা বন্ধ করা, উবার-পাঠাওয়ের নামে মোটরসাইকেলে বেআইনি যাত্রী বহন বন্ধ করা, চট্টগ্রাম মহানগরীর জন্য চার হাজার সিএনজি চালিত অটোরিকশা রেজিস্ট্রেশন প্রদান, পার্কিং স্পট নির্ধারণ করাসহ ইউনিয়ন প্রদত্ত ৭দফা দাবি বাস্তবায়ন আগামী ২৮ মার্চের মধ্যে কার্যকর করা না হলে ৩০ মার্চ চট্টগ্রাম বিআরটিএ অফিস সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঘেরাও করা হবে।
বিআরটিএ অফিস ঘেরাও কর্মসুচিতে কোন প্রকার বাধা সৃষ্টি করা হলে চট্টগ্রাম মহানগরী ও জেলায় ৪৮ ঘণ্টা ধর্মঘটের মতো আন্দোলনের হুঁশিয়ারি প্রদান করেন তিনি।
এতে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি মো. বিপ্লব, যুগ্ম সম্পাদক মো. সোলায়মান, সহ সম্পাদক মো. ওমর ফারুক, অর্থ সম্পাদক মো. জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, মো. আলম, সিরাজুল ইসলাম, মো. কামাল ভান্ডারী, আমজাদ, হাজী মো. শফিকুল ইসলাম, মো. শাহ্ আলম, আবুল হোসেন, মো. মানিক, শাহীন কুতুবী, মো. জাহাঙ্গীর প্রমুখ।