দশ ট্রাক অস্ত্র মামলা মৃত্যুদন্ডপ্রাপ্ত দীন মোহাম্মদের মৃত্যু

18

আনোয়ারা প্রতিনিধি

দশ ট্রাক অস্ত্র মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি দীন মোহাম্মদ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। গতকাল মঙ্গলবার ভোরগত রাত আড়াইটার দিকে ঢাকার একটি হাসপাতালে মারা গেছেন তিনি। দীর্ঘদিন ধরেই তিনি জেলে অসুস্থ ছিলেন বলে জানা যায়। দীন মোহাম্মদ আনোয়ারার বৈরাগ ইউনিয়নের উত্তর বন্দর এলাকার বাসিন্দা ।
আনোয়ারা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মরিয়ম বেগম বলেন, দীন মুহাম্মদ জেলে অসুস্থ হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। শুনেছি চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। রাতে তার লাশ চট্টগ্রামে চলে আসার কথা ছিল। তার বয়স ৫৮ বছর। তার মরদেহ ঢাকার একটি হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানতে পেরেছি। তার স্ত্রী, ২ মেয়ে ও এক ছেলে রয়েছে। তিনি আরো জানান, দীন মোহাম্মদ জেলে থাকাকালীন লিভারজনিত কারণে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বলে তার পরিবারের কাছে শুনেছি।
২০০৪ সালের ১ এপ্রিল রাতে চট্টগ্রাম ইউরিয়া সার কারখানা (সিইউএফএল) জেটিতে খালাসের সময় দেশের ইতিহাসে সবচেয়ে বড় ১০ ট্রাক অস্ত্রের চালান আটক করে পুলিশ।
এ মামলায় দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ২০১৪ সালের শুরুতে রায় দেয় চট্টগ্রামের মহানগর দায়রা জজ ও বিশেষ ট্রাইবুন্যাল। এতে ৫২ জন আসামির মধ্যে ১৪ জনকে মৃত্যুদন্ড দেয়া হয়। খালাস দেয়া হয় ৩৮ জনকে।