দলের ভিত্তিকে প্রশ্নবিদ্ধকারী কাউকে ছাড় দেয়া হবে না

15

 

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, ৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার আগে প্রচ্ছন্ন ষড়যন্ত্র ও চক্রান্তের ডালপালা মেললেও তাকে আমলে না আনায় জাতির বিপর্যয় ঘটেছিল। বিগত একযুগ ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতাসীন সরকারের নজীরবিহীন সাফল্য ও অর্জনে ঈর্ষান্বিত একটি মহল আবারও ৭৫ এর মত ঘটনা ঘটাতে চায়। তারা ঘরে-বাইরে তৎপর। আর বাইরের শত্রূর চেয়ে ঘরের শত্রূরা অনেক বেশি ভয়ঙ্কর। এদের নির্মূলে সব নেতা-কর্মীর ঐক্যের ভিত মজবুত করতে হবে।
গতকাল দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দলের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপির তথাকথিত এক দফা আন্দোলন অযৌক্তিক, ইস্যুহীন, অরাজনৈতিক মোর্চার নৈরাজ্য সৃষ্টির অপপ্রয়াস। তাদের একমাত্র লক্ষ্য বাংলাদেশকে পেছনের দিকে ঠেলে দেয়া এবং পুরো জাতিকে জিম্মি করে রাখা।
তিনি ঐতিহাসিক ৭ মার্চ, ১৭ মার্চ বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী, ২৬ মার্চ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনে মহানগর আওয়ামী লীগ গৃহীত কর্মসূচি সফল করতে নেতা-কর্মীদের নির্দেশনা দেন। ৭ মার্চ প্রতিটি ওয়ার্ডে বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও ঘরে ঘরে হাইকোর্টের রায় ও নির্দেশনা অনুযায়ী জাতীয় পতাকা উত্তোলনের আহব্বান জানান তিনি।
সভায় সর্বসম্মতভাবে গৃহীত এক প্রস্তাবে বলা হয়, নগর আওয়ামী লীগের সুশৃঙ্খল সাংগঠনিক কার্যক্রম ও ঐক্যের ভিতকে দুর্বল করার ঘৃণ্য উদ্দেশ্যে নগরীর বিভিন্ন পয়েন্টে একটি স্বার্থান্বেষী দুষ্টুচক্র হীন অপপ্রচার মূলক ব্যানার টাঙ্গিয়েছে। এসব কর্ম শুধু নগর আওয়ামী লীগের নেতৃত্ব নয়, দল ও সরকারের ভাবমূর্তিকে প্রশ্নবিদ্ধ করার গভীর ষড়যন্ত্র। দলের ভেতর থেকে যদি কেউ এ ঘৃণ্য কাজে ইন্ধন দিয়ে থাকেন, তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে শাস্তিমূলক সাংগঠনিক পদক্ষেপ নেয়া হবে। দলের ভিত্তিকে দুর্বল ও প্রশ্নবিদ্ধ করতে যারা লিপ্ত তাদের কাউকে ছাড় দেয়া হবে না।
সভায় গৃহীত অপর এক প্রস্তাবে পতেঙ্গা লালদিয়া চরবাসীকে মানবিক দৃষ্টিকোণ থেকে স্থায়ী পুনর্বাসনপূর্বক স্থানান্তরের জন্য সরকারের উচ্চ মহলের প্রতি অনুরোধ জানানো হয়।
এছাড়া শোক প্রস্তাবে প্রখ্যাত চলচ্চিত্র ব্যক্তিত্ব এটিএম শামসুজ্জামান, বিশিষ্ট সাংবাদিক ও লেখক সৈয়দ আবুল মাকসুদ, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।
অপর এক সাংগঠনিক সিদ্ধান্তে নগরীর প্রতিটি ওয়ার্ড ও থানা পর্যায়ে সংগঠনকে গতিশীল করতে প্রতিটি জাতীয় দিবসের কর্মসূচি পালনের নির্দেশনা দেয়া হয়। ৭ মার্চের কর্মসূচী পালন উপলক্ষে জনসমাবেশ পূর্ব নির্ধারিত পুরাতন রেল স্টেশন চত্বরের পরিবর্তে বিকেল ৩টায় শহীদ মিনার সম্মুখ চত্বরে অনুষ্ঠিত হবে।
সভায় আরও উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, এড. সুনীল কুমার সরকার, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদকমন্ডলীর সদস্য বদিউল আল, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি