দরিদ্রদের মাঝে ইফতারসামগ্রী বিতরণ

45

পিএইচপি অটোমোবাইলস :
মাহে রমজান উপলক্ষে পিএইচপি অটোমোবাইলস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক আখতার পারভেজ এর সৌজন্যে ৮নং শুলকবহর ওয়ার্ডে বসবাসরত নিম্ন আয়ের মানুষের মাঝে গত ৪ মার্চ দুপুর ২টায় স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ৮নং শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম। উপস্থিত ছিলেন পিএইচপি স্টক এক্সচেঞ্জ এজিএম মো. ইমতিয়াজ, ৮নং ওয়ার্ড সচিব মোজাম্মেল হক, পিএইচপি সিভিল কনস্ট্রাকশন সুপারভাইজর আব্দুস সাত্তার দেওয়ান, আরবান কমিউনিটি ভলান্টিয়ার টিম লিডার তৌসিফ আহমেদ নূর ও পারভীন আক্তার মুন্নী প্রমুখ।
পশ্চিম বাকলিয়া ওয়ার্ড :
১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মোহাম্মদ শহিদুল আলমের উদ্যোগে গত ৫ এপ্রিল বিকেলে ওয়ার্ড অফিস প্রাঙ্গণে এলাকার ২শ পরিবারের মাঝে নিত্যপণ্য চাল, ডালসহ ইফতার সামগ্রী বিতরণ করা হয়। কাউন্সিলর শহিদুল আলম প্রত্যেক পরিবারের সদস্যদের হাতে এসব সামগ্রী তুলে দেন। এসময় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মুসা, মাসুদুজ্জামান মামুন, সরোয়ার আলম, সেলিম মেম্বার, মোহাম্মদ সেলিম, যুবলীগের আফজাল, মহিলা আওয়ামী লীগ নেত্রী খাদিজা আক্তার, স্বপ্না বেগম উপস্থিত ছিলেন। ইফতার সামগ্রী বিতরণকালে কাউন্সিলর শহিদুল আলম বলেন, সিয়াম সাধনার মাস পবিত্র রমজানে ইবাদত বন্দেগীর পাশাপাশি দান খয়রাত করা সওয়াবের কাজ। তাই অসহায়, গরীব, দুস্থ মানুষের সহায়তায় এই ইফতার সামগ্রী বিতরণের প্রয়াস, যাতে তারা ভালোভাবে রমজানের দিনগুলো অতিবাহিত করতে পারে।
শেখ মনি যুব জাগরণ মঞ্চ :
মাহে রমজান উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটি সদস্য ও ওমরগনি এমইএস কলেজ ছাত্র সংসদ এর সাবেক জিএস আরশেদুল আলম বাচ্চুর ব্যবস্থাপনায় ও শেখ মনি যুব জাগরণ মঞ্চ এর উদ্যোগে নগরীর জিইসির মোড়ে ইফতার ও শরবত, খেজুর বিতরণ করা হয়েছে। ৬ এপ্রিল বিকাল সাড়ে পাঁচটায় দুইশতাধিক রোজাদারদের মাঝে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক রান্না করা ইফতার বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন কামরুল ইসলাম রাসেল, সৈয়দ আনিসুর রহমান, সরফুর আনাম জুয়েল, তোফায়েল আহমেদ মামুন, সাইদুর রহমান, সাকিল, ইমাম উদ্দীন নয়ন, সালাউদ্দিন বাবু, সুলতান মাহামুদ ফয়সাল, কামরুজ্জামান কামরুল, আনসারুল্লাহ সৌরভ, আজিম উদ্দিন তালুকদার, মিজানুর রহমান, আবু সাঈদ মুন্না, সালাউদ্দিন কাদের আরজু, শেখ নিয়াজ উদ্দিন ফরহাদ, সোহেল তালুকদার, ইউছুপ আলী বিপ্লব, শাহাদাত হোসেন, ফোরকান বিন কামালসহ নেতৃবৃন্দ।
হাজী লেদু মিয়া ফাউন্ডেশন :
কক্সবাজারের পেকুয়া উপজেলায় টইটংয়ে ইউনিয়নে হাজী লেদু মিয়া ফাউন্ডেশনের উদ্যোগে রমজানুল মোবারক উপলক্ষে গত ৩ এপ্রিল অসহায় ও দরিদ্র এলাকাবাসীর মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। ১৬নং চকবাজার ওয়ার্ড কাউন্সিলর মো. নূর মোস্তফা টিনুর ব্যবস্থাপনায় ৫০০ মানুষের মাঝে ছোলা, পেঁয়াজ, সয়াবিন তেল, চিড়া, মুড়ি, চিনি, খেজুর ইত্যাদি প্রদান করা হয়। প্রধান অতিথি হিসেবে ইফতার সামগ্রী বিতরণ করেন টইটং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাহেদুল ইসলাম চৌধুরী ও হাজী লেদু মিয়া ফাউন্ডেশনের পরিচালক ব্যবসায়ী মো. নুরুন্নবী। এসময় উপস্থিত ছিলেন নূর মোহাম্মদ, মো. নুরুল কাদের, মোহাম্মদ মিনার, মো. জাহাঙ্গীর, মো. জয়নাল, মাওলানা নবী হোসেন প্রমুখ।
ইফতার সামগ্রী বিতরণকালে ফাউন্ডেশনের পরিচালক মো. নুরুন্নবী বলেন, মাহে রমজানে মানুষের প্রতি মানুষের দায়বদ্ধতার মধ্যদিয়ে মানবতার গুণ অর্জন করা সম্ভব। সিয়াম সাধনা শুধু উপবাস নয়, মানুষের প্রতি কর্তব্য পালনেরও শিক্ষা দিয়ে থাকে। বিজ্ঞপ্তি