দগ্ধ ১৬ জনসহ ৫০ জনকে ঢাকা মেডিকেলে ভর্তি

59

পুরান ঢাকার চকবাজারে চার তলা একটি ভবনে অগ্নিকান্ডে বহু মানুষ আহত হয়েছেন। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ৩২টি ইউনিট।
বুধবার রাতে সাড়ে ১০টার দিকে শাহী মসজিদের পেছনের চুড়িহাট্টার ওই ভবনে আগুন লাগার পর রাত সোয়া ১২টা নাগাদ অন্তত ৫০ জনকে আহতাবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।
এদের মধ্যে ১৬ জন অগ্নিদগ্ধ এবং বাকিদের বিভিন্ন স্থানে জখম রয়েছে বলে হাসপাতালে কর্তব্যরত কর্মীরা জানিয়েছেন। অগ্নিকান্ডের পর দ্রুত নামতে জখম হন অনেকে। লাফিয়ে নামতে গিয়ে হাত-পাও ভেঙেছেন কেউ কেউ।
ঢাকা মেডিকেল কলেজ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া বলেছেন, আহত আরও অনেকে আসছে।
হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে রয়েছেন আলামিন (২৫), রিমন (২৮), সিয়াম (২৩), রেজাউল (২১), বাবুল (২৮), শহিদ (৫২), শহিদুল্লাহ (৫০), করিম (৫০), শামীমুর রহমান (৪২), সাইফুল (৩৫), সালাউদ্দিন (২৬), জাকির হোসেন (৫০), মাহমুদ (৫০), লামিম (১২), আনোয়ার (৫৫), সালাউদ্দিন (৩৫), পীর মোহাম্মদ (৪৭), কাউছার (৪৫), সোহেল (৩৫), পলাশ (৩৫), জাহাঙ্গীর (৩৫), সালাম (৩৫), রবিউল (২৭), মনজুরুল আলম (৪৫) ও জিয়াউদ্দিন (২৪)। খবর বিডিনিউজের
যে ভবনে আগুন লেগেছে, তার নিচতলায় একটি দোকান রয়েছে, দোতলায় রয়েছে বিভিন্ন সামগ্রীর গুদাম। উপরের দুটি তলায় রয়েছে বাসা।
নিচতলা থেকে আগুনে সূত্রপাত বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। আগুন নিচ থেকে উপরে উঠতে দেখা যাচ্ছিল।
ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মাহফুজুল হক রিগান বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে কাজ করছে।
ফায়ার সার্ভিসের কর্মীদের পাশের মসজিদ থেকে পানি নিয়ে আগুনে নেভাতে দেখা গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আগুন লাগার পর ভবনের সামনে থাকা বিদ্যুতের ট্রান্সফর্মার বিস্ফোরণের শব্দ পান তারা।
তবে ডিএমপির লালবাগ বিভাগের উপ-কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খান বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে।