দক্ষ মানবসম্পদই হবে চতুর্থ শিল্প বিপ্লবের জন্য বেশি মূল্যবান

14

আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) কম্পিউটার অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সিসিই ক্লাব এবং সিসিই ক্লাব ফিমেল চ্যাপ্টারের যৌথ আয়োজনে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ‘পুরো বিশ্বে কম্পিউটার অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং বিগ ডাটার গুরুত্ব’ শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে প্রধান অতিথি ছিলেন আইআইইউসির উপাচার্য প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ। বিশেষ অতিথি ছিলেন আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ফিমেইল একাডেমিক জোনের চেয়ারম্যান রিজিয়া রেজা চৌধুরী, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির এবং রেজিস্ট্রার এএফএম আকতারুজ্জামান কায়সার।
সিসিই ডিপার্টমেন্টের চেয়ারম্যান প্রফেসর ইঞ্জিনিয়ার মো. রাজু আহমেদের সভাপতিত্বে সেমিনারের প্রধান বক্তা ছিলেন আইআইইউসির এলামনাই সিসিই ৪র্থ ব্যাচ এবং দক্ষিণ কোরিয়ার উসং ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অব এআই অ্যান্ড বিগ ডাটা’র প্রফেসর ড. জিয়াউদ্দীন। উপস্থিত ছিলেন জাপানের ইউনিভার্সিটি অব আইযু এর স্কুল অব কম্পিউটার সাইয়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং’র প্রফেসর ড. জাং পিল শিন। বিজ্ঞপ্তি