দক্ষিণ জেলা মহিলা আ. লীগের বিক্ষোভ

14

বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের কটূক্তির প্রতিবাদে ও তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার বিকেল ৪ টায় আন্দরকিল্লাস্থ দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আন্দরকিল্লা চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয় মিছিলটি। এসময় বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের কুশপুত্তলিকা দাহ করা হয়। দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুণ লুবনার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি সাফিয়া খাতুন। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দিলারা জামান শেলী, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুরাইয়া বেগম ইভা, সহ-সভাপতি কল্পনা লালা, রেহেনা ফেরদৌস, জান্নাত আরা মনজু, যুগ্ম সাধারণ সম্পাদক খালেদা আকতার, অ্যাড. পাপড়ি, কাজী শারমিন সুমি, সাংগঠনিক সম্পাদক কৃষ্ণা রানি দাশ, দিলারা বেগম সুমি, নুরিমন প্রমুখ। প্রধান অতিথি বলেন, বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে যে কুরুচিপূর্ণ মন্তব্য করেছে অবিলম্বে সেটি তাকে প্রত্যাহার করতে হবে। আমরা প্রশাসনের কাছে দাবি জানাই, অবিলম্বে তাকে গ্রেপ্তার করে বিচারের আওতায় নিয়ে আসা হোক।
প্রধান বক্তা বলেন, আমাদের দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে কেউ বাজে মন্তব্য করলে বাংলাদেশ আওয়ামী লীগ তাকে কখনো ছাড় দেবে না। সন্ত্রাসীদের সংগঠন বিএনপি নেতা আলাল যে কাজটি করেছে তার জন্যে অতিদ্রুত তাকে বিচারের আওতায় নিয়ে আসতে হবে।