থাইল্যান্ডের ভেজথানির ‘হসপিটাল অব দি ইয়ার’ সম্মান অর্জন

2

 

হেলথকেয়ার এশিয়া এওয়ার্ডস অনুষ্ঠানে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অবস্থিত ভেজথানি হাসপাতাল ২০২২ সালের ‘হসপিটাল অব দি ইয়ার’ সম্মান অর্জন করেছে। সিঙ্গাপুরের হেলথকেয়ার এশিয়া ম্যাগাজিন কোভিড-১৯ মহামারীর দুর্যোগপূর্ণ অবস্থার মধ্যে যেসব হাসপাতাল, ক্লিনিক ও অন্যান্য স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান তাদের রোগীদের সেবা দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে তাদের সম্মান জানাতেই এই পদক প্রদান করে। স্বাস্থ্যসেবা খাতে উল্লেখযোগ্য অবদানে স্বীকৃতি হিসাবে এই পদক প্রদান করা হয়।
ভেজথানি হাসপাতাল কোভিড-১৯ মহামারীর মধ্যেও সেবার ধারাবাহিক মানোন্নয়নের কারণে ‘হসপিটাল অব দি ইয়ার’ সম্মানে ভূষিত হয়। ১৯৯৪ সালে প্রতিষ্ঠার পর থেকে হাসপাতালটি থাইল্যান্ডের শীর্ষস্থানীয় আন্তর্জাতিক বেসরকারি হাসপাতালগুলোর মধ্যে অন্যতম যা জয়েন্ট কমিশন ইন্টারন্যাশনাল (জেসিআই) স্বীকৃত স্বাস্থ্যসেবা দিয়ে থাকে। যেগুলোর মধ্যে আছে বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্টেশন, রোবোটিক স্পাইনাল সার্জারি, টোটাল জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি, কিডনি ট্রান্সপ্ল্যান্টেশন, প্লাস্টিক সার্জারি, ডেন্টাল, স্কিন এন্ড লেজার চিকিৎসা, স্পাইন সার্জারি, হ্যান্ড এন্ড সোল্ডার সার্জারি, গ্যাস্ট্রো-ইন্টেসটিনাল ডিজঅর্ডার চিকিৎসা, ইউরোলজি, এবডমিনাল সার্জারি, কোলোরেক্টাল সার্জারি এবং অবসটেট্রিকস ও গাইনোকলজি।
হাসপাতালটিতে রয়েছে সর্বাধুনিক মেডিকেল প্রযুক্তি, আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত বিশেষজ্ঞ, বিশ^মানের স্বাস্থ্যসেবা এবং নির্ভরযোগ্য থাই আতিথেয়তা যা মেডিকেল ট্রাভেলের ক্ষেত্রে এটিকে সবচেয়ে বিশ^স্ত ও শীর্ষ গন্তব্যগুলোর একটিতে পরিণত করেছে। ভেজথানির রোগীদের সেবা দেওয়া হয় সব বিশেষায়িত ক্ষেত্রের ডাক্তারদের নিবেদিত টিমের মাধ্যমে সামগ্রিকভাবে। ভেজথানি হাসপাতাল প্রতি বছর ২শটিরও বেশি শয্যার রোগী সহ দেড়শয়েরও বেশি দেশের তিন লাখের বেশি রোগীকে সেবা প্রদান করে থাকে। ভাষা সমস্যা দূর করতে এবং স্বাস্থ্যসেবা সম্পর্কিত যোগাযোগে কার্যকারিতা নিশ্চিতে হাসপাতালটিতে আছে ২০টিরও বেশি ভাষার দোভাষী সমৃদ্ধ একটি টিম। ভেজথানি হাসপাতালে চিকিৎসাসেবার ব্যাপারে হাসপাতালটির বাংলাদেশ প্রতিনিধি মেডিএইডারের সাথে ০১৭১৪১১৯৯৯৬ নম্বরে যোগাযোগ করা যেতে পারে। বিজ্ঞপ্তি