ত্রিমুখী লড়াইয়ের আভাস ভুজপুরে

5

নাজিরহাট প্রতিনিধি

ফটিকছড়ি উপজেলার ভুজপুর ইউপিতে আজ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ৯ ওয়ার্ডের ১০টি কেন্দ্রের ৭০টি বুথে ৭০টি ইভিএমে ২৫ হাজার ৮৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে ইসিসূত্রে জানা গেছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৩ জন চেয়ারম্যান প্রার্থী যথাক্রমে ইব্রাহীম তালুকদার (নৌকা), স্বতন্ত্র প্রার্থী এস এম এইচ শাহজাহান চৌধুরী শিপন (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী নাছির উদ্দীন মুন্সি (অটোরিকশা) সহ সাধারণ ও সংরক্ষিত মহিলা আসনে সর্বমোট ৫৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এই ইউনিয়নে মোট পুরুষ ভোটার ১৩ হাজার ৭৮৯ জন, নারী ভোটার ১২ হাজার ৭৬ জন।
নির্বাচন সামনে রেখে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা করেছে প্রশাসন।
জানা গেছে, প্রতি কেন্দ্রে ১৬ জন আনসার ও পুলিশ, পর্যাপ্ত পরিমাণে বিজিবি সদস্য, ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন এডিশনাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা দেবাশীষ জানান, এ পর্যন্ত সুষ্ঠু, সুন্দর নির্বাচনের জন্য সকল প্রস্তুতি নিয়েছি। আশাকরি শতভাগ সফল হবো।
উপজেলা নির্বাহী অফিসার সাব্বির রহমান সানি জানান, সুষ্ঠু, সুন্দর নির্বাচন উপহার দিতে আমরা বদ্ধপরিকর। আশা করি সকলের সহযোগিতায় আমরা অবাধ নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে পারবো।
বিএনপি-হেফাজত অধ্যষিত এলাকা হিসেবে পরিচিত ভ‚জপুরে ২০১৩ সালে আওয়ামী লীগের মিছিলে হামলার ঘটনার পর থেকে এই ইউনিয়নে আ’লীগের দূর্গ গড়ে তোলার চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে আওয়ামী লীগের নেতারা। গত ৫ বছর চেয়ারম্যান ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইব্রাহিম তালুকদার যিনি এবারও দলীয়প্রার্থী।
অপরদিকে এই বিজয় ছিনিয়ে নিতে মরিয়া হয়ে কাজ করছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শাহজাহান চৌধুরী শিপন ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাছির উদ্দীন মুন্সি।