ত্যাগী নেতাদের সামনের কাতারে আসতে হবে

34

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, শ্রমিক নেতৃত্বকে পরিশুদ্ধ করার জন্য আদর্শবান ও ত্যাগীদের সামনের কাতারে আসতে হবে। কারণ শ্রমিক শ্রেণি জাতীয় প্রবৃদ্ধি অর্জন ও উৎপাদনের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ জনগোষ্ঠী। তাদের মাঝেই বাংলাদেশের কল্যাণ ও অগ্রগতি নিহিত। তাদের জীবন মান উন্নয়ন এবং অধিকার প্রতিষ্ঠায় শ্রমিক শ্রেণির ঐক্যের কোন বিকল্প নেই।
গত রবিবার বিকেলে মাঝির ঘাটস্থ ঘাট ও গুদাম শ্রমিক ইউনিয়নের উদ্যোগে অনুষ্ঠিত চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলীর ২য় মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, শুধুমাত্র পদ পদবী নিয়ে নিজেকে জাহির করার জন্য শ্রমিক রাজনীতি করবেন সেই দিন আর নেই। ঘাট গুদাম শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রফিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল খালেকের সঞ্চালনায় স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, চট্টগ্রাম-১১ আসনের সাংসদ এম.এ লতিফ এম.পি, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, শ্রম সম্পাদক আব্দুল আহাদ, মহিলা আওয়ামী লীগের শ্রম সম্পাদক লায়লা আক্তার এটলী, শ্রমিক নেতা গাজী মো. জসিম উদ্দীন, কাউন্সিলর আতাউল্লাহ চৌধুরী, আব্দুল মতিন মাষ্টার, তোফাজ্জল হোসেন জিকু, এম.এ রহিম, মো. জসিম উদ্দীন, মোজাম্মেল হোসেন, শহীদুল ইসলাম শহিদ প্রমুখ। বিজ্ঞপ্তি