তৃণমূল নেতাকর্মীদের উজ্জীবিত করতে নবনির্বাচিতদের শুভেচ্ছা বিনিময়

106

মিরসরাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে নবনির্বাচিত সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া দলের তৃণমূল নেতাকর্মীদের উজ্জীবিত করতে তাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন। এসময় তারা রাজনৈতিক নানা দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন এবং পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের সময় রাজনীতির ত্যাগী নেতাকর্মীদের স্থান দেওয়ার জন্য আহবান জানান। গত ১৮ নভেম্বর উপজেলার ১নং করেরহাট ইউনিয়ন থেকে শুরু করে পর্যায়ক্রমে ১৬টি ইউনিয়ন ও দুইটি পৌরসভার নেতাকর্মীদের সাথে দিনব্যাপী শুভেচ্ছা বিনিময় করেন তারা। সকাল ১০ টায় শুরু হওয়া শুভেচ্ছা বিনিময় শেষ হয় রাত ১০ টায়। এসময় গাড়িবহরে যুক্ত হন শত আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কালু কুমার দে, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এম সাইফুল্লাহ দিদার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এসএম আবুল হোসেন, সদস্য আবুল হোসেন রাইটার, মিরসরাই সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামছুল আলম দিদার, চট্টগ্রাম পল্লী বিদ্যুত সমিতি-৩ এর সাবেক সভাপতি আলী আহছান, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সেলিম, করেরহাট কেএম উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি শাখাওয়াত উল্লাহ্ রিপন, করেরহাট বাজার কমিটির সাধারণ সম্পাদক কামরুল হোসেন, চট্টগ্রাম আইন কলেজের সাবেক ভিপি আরিফ মাঈন উদ্দিন, মিরসরাই উপজেলা ছাত্রলীগের সাবেক আহŸয়ক মাঈনুর ইসলাম রানাসহ আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। নেতাকর্মীদের উজ্জীবিত করতে শুভেচ্ছা বিনিময় কর্মসূচীকে ইতিবাচক হিসেবে দেখছেন পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতাকর্মীরা। এবিষয়ে জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম মাষ্টার বলেন, নবনির্বাচিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী তিনবারের নির্বাচিত হাইতকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি হিসেবে খুবই অভিজ্ঞজন।
আমরা আশাবাদী উপজেলার রাজনীতিকে চাঙ্গা করতে তিনি অসামান্য ভূমিকা রাখবেন। এছাড়া নবনির্বাচিত সাধারণ সম্পাদক ধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর ভূঁইয়াও রাজনীতির অন্যতম ত্যাগী নেতা। দুইজনের হাত ধরে উপজেলা আওয়ামীলীগের রাজনীতি গতিশীল হবে। নবনির্বাচিত সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, মিরসরাইতে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির নেতৃত্বে যে উন্নয়ন কর্মযজ্ঞ হচ্ছে তার সুফল মিরসরাইবাসী ভোগ করবে। এজন্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে স্মরণীয় করে রাখতে তার ৫০ বছরের রাজনীতির পূর্ণভূমি মিরসরাই আসনে আগামীদিনের রাজনীতির ভবিষ্যৎ চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রুহেলের নেতৃত্বে মিরসরাইয়ে আওয়ামীলীগে উজ্জীবিত করতে আমরা কাজ করবো।
নবনির্বাচিত সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া বলেন, তূণমূল রাজনীতিতে আওয়ামী লীগের সকল ভেদাভেদ ভূলে দলের স্বার্থে ভিশন-২০৪১ বাস্তবায়নে আমরা কাজ করে যাবো। উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সফল করতে ওয়ার্ড এবং ইউনিয়ন পর্যায়ের যেসকল নেতাকর্মী আমাদেরকে নির্বাচিত করতে শ্রম দিয়েছেন তাদের কাছে আমরা কৃতজ্ঞ। নবীন ও প্রবীণ মিলে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে পূর্ণাঙ্গ কমিটি গঠণ করা হবে।