‘তুর্কি মেসি’কে দলে নিতে চায় লিভারপুল

39

এক মেসিকে আগেই দলে ভিড়িয়েছে। এবার আরেকজন মেসির পেছনে ছুটছে। বার্সেলোনায় যেখানে একজন মেসি, সেখানে দুজন মেসিকে নিয়ে দল গড়তে চাইছে লিভারপুল। ‘মিশরীয় মেসি’ খ্যাত মোহামেদ সালাহ’র পর এবার ‘তুর্কি মেসি’কে দলে নিতে যাচ্ছে অল রেডরা। বেশ কিছুদিন ধরে টুকটাক খবর, তুরস্কের ক্লাব ট্রাবজোনস্পোর টিনেজ তারকা আব্দুলকাদির ওমুরকে দলে টানতে চাইছে লিভারপুল। এই জন্য তারা ক্লাবটিকে প্রস্তাবও দিয়েছে। এখন শোনা যাচ্ছে, ইংলিশ জায়ান্টদের ক্যাম্পও তাকে স্বাগত জানাতে প্রস্তুত।
ট্রাবজোনস্পোর সঙ্গে ২০২২ পর্যন্ত চুক্তি আছে ওমুরের। তুর্কি মিডিয়ার দাবি, ১৯ বছরের ওমুরকে পেতে ২৭ মিলিয়ন ইউরো দিতে রাজি লিভারপুল। ইংলিশ ক্লাবের যাওয়ার ব্যাপারে খোলাসা করেছেন ওমুর নিজেও। তুরস্ক জাতীয় দলের এই খেলোয়াড় কথা বলেছেন নিজ দেশের মিডিয়ার দেয়া নাম ‘তুর্কি মেসি’র প্রসঙ্গ নিয়েও। এই নামে ডাকায় তিনিও অবশ্য খুশি। মেসির তকমাটা অবশ্য এই প্রথম পাচ্ছেন না ওমুর। আরও চার বছর আগে তাকে এই উপাধি দেয়া হয়।
২০১৫ সালে উয়েফা ওয়েবসাইটের এক প্রতিবেদনে ওমুরকে প্রথম ‘তুর্কি মেসি’ বলে উল্লেখ করা হয়। চলতি লিগে ১৭ ম্যাচে দুই গোল ও চার অ্যাসিস্ট করা ওমুর বলেন, ‘অনেকে আমার খেলার ধরনটা লিওনেল মেসির সঙ্গে তুলনা করেন। তিনি (মেসি) এই গ্রহের সেরা ফুটবলার এবং এই তুলনা চমৎকার। টিনেজ হলেও ট্রাবজোনস্পোর মূল একাদশে নিয়মিতভাবেই জায়গা করে নিয়েছেন ওমুর। তুর্কি সুপার লিগের অন্যতম সেরা ট্যালেন্ট মনে করা হচ্ছে তাকে।