তুমব্র সীমান্তে মাইন বিুস্ফোরণে নিহত রোহিঙ্গার লাশ উদ্ধার

57

নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণে নিহত রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে পুলিশ। বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ৩৮-৩৯ নম্বর পিলার এলাকা থেকে অজ্ঞাত ওই রোহিঙ্গার লাশটি উদ্ধার করা হয়।
গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু তুইঙ্গাপাড়া এলাকা থেকে বিজিবির সহায়তায় লাশটি উদ্ধার করে পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের জিরো পয়েন্টের প্রায় পাঁচশত গজ অভ্যান্তরে লুঙ্গি দিয়ে বাঁধা অবস্থায় একটি লাশ পড়ে থাকতে দেখে বিজিবি ও পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে বিকালে ঘুমধুম পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমন কান্তি চৌধুরী সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রে নিয়ে যায়। উদ্ধারকৃত লাশের নাম পরিচয় পাওয়া যায়নি। দুয়েকদিন আগে সীমান্তে মাইন বিস্ফোরণে ওই ব্যক্তির মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন বলেন, ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ঘুমধুম পুলিশ ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়েছে। অজ্ঞাত ওই রোহিঙ্গা ব্যক্তিটি মাইন বিস্ফোরণে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।