তুচ্ছ ঘটনায় স্কুলছাত্রকে পিটিয়ে জখম

2

পেকুয়া প্রতিনিধি

পেকুয়ায় তুচ্ছ ঘটনার জের ধরে অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রকে পিটিয়ে জখম করেছে স্থানীয় বখাটেরা। আহত শিক্ষার্থীর নাম পারভেজ মোশাররফ (১৪)। সে পেকুয়া উপজেলার উজানটিয়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। ওই ছাত্রকে স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহত পারভেজ উজানটিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য জামাল হোছাইনের ছেলে। গতকাল সোমবার দুপুরে বিদ্যালয় সংলগ্ন পশ্চিম পাশে দোয়া মাহফিলের মাঠে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, গত রবিবার পারভেজ মোশাররফসহ বিদ্যালয়ের কিছু ছাত্র মাঠে ফুটবল খেলতে যায়। ওই সময় নাঈম উদ্দিন নামের এক বখাটে তাদের বাধা দেয়। এতে পারভেজের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে নাঈম উদ্দিন। ঘটনাটি বিদ্যালয়ের সহকারী শিক্ষক তৌহিদুল ইসলামের নজরে পড়ে। গতকাল সকালে করিমদাদ চৌধুরী ঘাটে নাঈম উদ্দিনের পিতা জাকির হোসেনের সঙ্গে শিক্ষক তৌহিদুল ইসলামের দেখা হয়। এসময় উক্ত শিক্ষক বিষয়টি নিষ্পত্তির জন্য জাকির হোসেনকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিমুল হক চৌধুরীর সাথে যোগাযোগ করতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে জাকির হোসেন শিক্ষক তৌহিদুল ইসলামকে গালিগালাজ করে।
এ ঘটনার জের ধরে গতকাল দুপুরে পারভেজ বিদ্যালয় থেকে বের হলে পূর্ব থেকে উঁৎ পেতে থাকা জাকির হোসেন, তার দুই ছেলে নাঈম উদ্দিন ও মঈন উদ্দিনসহ ৪/৫জনের একটি দল তাকে মারধর করে। হামলাকারীরা এসময় তার স্কুলড্রেসও ছিড়ে ফেলে এবং তার পকেটে থাকা টাকাও ছিনিয়ে নেয়। পরে পারভেজ পালিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে আশ্রয় নেয়। এসময় সে জ্ঞান হারিয়ে ফেলে। সেখান থেকে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ নিয়ে অভিভাবকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। তাদের দাবি, হামলায় জড়িতদের শাস্তির আওতায় আনা হোক।
পারভেজের পিতা ইউপি সদস্য জামাল হোছাইন বলেন, ‘আমার ছেলের সাথে কার কি হয়েছে কেউ জানায়নি। তবে শিক্ষকের সাথে ঘটে যাওয়া অশালীন গালিগালাজ ও তাদের হুমকি-ধমকি খুবই দুঃখজনক। আমি একজন জনপ্রতিনিধি হিসেবে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিমুল হক চৌধুরীর বলেন, ‘তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনাটি ঘটেছে। হামলাকারীরা আমাকেও প্রাণনাশের হুমকি দিয়েছে। বর্তমানে নিরাপত্তাহীনতায় আছি।’
এ বিষয়ে পেকুয়া থানার ওসি ফরহাদ আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি তার জানা নেই। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইগত ব্যবস্থা নেওয়া হবে।