তিন বিভাগে ৩ জনের মৃত্যু শনাক্ত ২৬১

3

দেশে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে আরও তিনজনের মৃত্যু হয়েছে, একদিনে সংক্রমণ ধরা পড়েছে ২৬১ জনের মধ্যে। গতকাল সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় শনাক্ত নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লাখ ৭৬ হাজার ৮২৭ জন। তাদের মধ্যে ২৭ হাজার ৯৮৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে এ ভাইরাস।
স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, দেশে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩১৩ জন সেরে উঠেছেন। তাদের নিয়ে মোট ১৫ লাখ ৪১ হাজার ৬৬১ জন এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন।
এই হিসাব অনুযায়ী, দেশে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ১৮০ জন। অর্থাৎ, জানা হিসেবে এই সংখ্যক মানুষ এখন করোনা ভাইরাস সংক্রমিত অবস্থায় রয়েছেন। খবর বিডিনিউজের।
গত একদিনে শনাক্ত রোগীদের মধ্যে ২০৬ জনই ঢাকা বিভাগের, যা দিনের মোট শনাক্তের ৭৯ শতাংশের মত। দেশের ৩৬ জেলায় এ সময় নতুন করে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হননি।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে,গত একদিনে সারা দেশে মোট ২১ হাজার ৫৭টি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১ কোটি ৯ লাখ ২৮ হাজার ৬৫৯টি নমুনা।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১ দশমিক ২৪ শতাংশ, যা আগের দিন ১ দশমিক ৫০ শতাংশ ছিল। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৪ দশমিক ৪৩ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে একজন পুরুষ, দুজন নারী। তাদের মধ্যে একজনের বয়স ছিল ৭০ বছরের বেশি। একজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, আর অন্যজনের ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছিল।
ঢাকা, খুলনা ও ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন তারা। তাদের দুজন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
বিশ্বে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ইতোমধ্যে ৫২ লাখ ২৭ হাজার ছাড়িয়েছে। আর শনাক্ত হয়েছে ২৬ কোটি ৩৬ লাখের বেশি রোগী।