তিন দিনব্যাপী চতুর্থ চট্টগ্রাম আইটি ফেয়ার শুরু কাল

25

নিজস্ব প্রতিবেদক

তিন দিনব্যাপী চতুর্থ চট্টগ্রাম আইটি ফেয়ার-২০২৩ আগামীকাল শনিবার শুরু হচ্ছে। নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ওইদিন সকাল ১১টায় এ মেলা উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
এবারের মেলায় বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, জার্মানি ও ভারতের ৩৭টি প্রতিষ্ঠানের ৫৭টি স্টল থাকবে। মেলা প্রাঙ্গণে থাকবে ফ্রি ওয়াইফাই। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় আগ্রাবাদ ওয়াল্ড ট্রেড সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন এসব তথ্য জানানো হয়। প্রণোদনামূলক কার্যক্রমের জন্য ডি-ইঞ্জিনিয়ার্স ও স্টার্ট-আপ চট্টগ্রামকে একটি করে স্টল বিশেষভাবে বরাদ্দ দেওয়া হয়েছে। মেলাকে ঘিরে প্রতিদিন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিভিন্ন সেমিনার আয়োজন করা হবে। শনিবার বিকেলে বিভিন্ন সফটওয়্যার কোম্পানির সঙ্গে গোলটেবিল আলোচনা এবং সন্ধ্যায় প্ল্যাটিনাম স্পন্সর এফ-ফাইভের আয়োজনে সেমিনার অনুষ্ঠিত হবে। দর্শক আকর্ষণের জন্য মেলার প্রচারণার পাশাপাশি অনলাইনভিত্তিক প্রমোশন করা হয়েছে। এ ছাড়া আইটি ফেয়ারের নিজস্ব ওয়েবসাইট www.ctgitfairbd.org চালু রয়েছে।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চেম্বার পরিচালক কেএম আক্তার হোসেন, মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন),জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, মো. ইফতেখার ফয়সাল, সোস্যাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালের সহ-সভাপতি তামিম ওয়াহিদ আল-হেলাল ও মহাসচিব মো. সাইফুল ইসলাম মাহিন প্রমুখ।