তিন দফায় চবির একাডেমিক কার্যক্রম ১৮ দিন বন্ধ

3

চবি প্রতিনিধি

অনুষ্ঠিতব্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তি পরীক্ষার প্রাক-প্রস্তুতির সুবিধার্থে আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর ও ২১ অক্টোবর থেকে ২৩ অক্টোবর এবং ২৫ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত তিন দফায় মোট ১৮ দিন বিশ্ববিদ্যালয়ের সব একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে।
গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোছাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির ২১তম সভার বিবিধ ৫ নম্বর সিদ্ধান্তক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার প্রাক-প্রস্তুতি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরিচালনার সুবিধার্থে তিন দফায় বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে।
বিষয়টি নিশ্চিত করে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম মনিরুল হাসান বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমাদের একাডেমি কার্যক্রম স্থগিত রাখা হচ্ছে। ৬ নভেম্বর থেকে আবার যথারীতি পরীক্ষা ও একাডেমিক কার্যক্রম শুরু হবে।
জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু না হলেও গত ১৬ আগস্ট থেকে বিভাগগুলোর ইচ্ছানুযায়ী সশরীরে পরীক্ষা গ্রহণের অনুমতি প্রদান করে কর্তৃপক্ষ। চবিতে আগামী ২৭ ও ২৮ অক্টোবর ‘বি’ ইউনিট, ২৯ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ৫ নভেম্বর উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ -এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।