তিন ঘণ্টায় দুই সড়ক দুর্ঘটনা আহত ১০

29

পটিয়ার ভাইয়ার দীঘি এলাকায় ৩ ঘণ্টার ব্যবধানে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় ১০ জন যাত্রী আহত হয়েছে। আহতরা হলেন-সিএনজি টেক্সী যাত্রী উম্মে হাবিবা সুমী (২৬), মো. সোহেল (৩০)। তারা কচুয়াই ভাইয়ার দীঘি এলাকার সুলতান আহমদের সন্তান। আহত চালক জানে আলম (৪০) এর অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়।
স্থানীয়রা জানান, দুপুর দেড়টার দিকে পটিয়া থেকে একটি সিএনজি টেক্সীতে যাত্রী নিয়ে ভাইয়ার দীঘি এলাকায় পৌঁছলে লোকাল বাসের ধাক্কায় এ দুর্ঘটনায় ঘটে।
অন্যদিকে বিকেল সাড়ে ৫টায় কক্সবাজার থেকে চট্টগ্রামের যাওয়ার পথে হানিফ পরিবহন (ঢাকা-মেট্রো-ব-১৪-০৮১৯) ভাইয়ার দীঘি এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ৫-৬ জন যাত্রী আহত হয়।
হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এবিএম মিজানুর রহমান জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ভাইয়ার দীঘি থেকে খরনা রাস্তার মাথা পর্যন্ত গাড়ির গতি পরিমাপক যন্ত্র দিয়ে গতি পরিমাপ করে গত দুইদিনে প্রায় ৩৫টি ট্রাক, চেয়ারকোচকে মামলা দেয়া হয়েছে। গতি কমিয়ে গাড়ি চালানোর জন্য হাইওয়ে পুলিশের দুইটি টিম মাইকিং করে চালকদের সচেতন করছে। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে।