তাপসীর ‘থাপ্পড়’ দেখার আহ্বান স্মৃতি ইরানির

103

আগামী ২৮ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে বলিউড অভিনেত্রী তাপসী পান্নু অভিনীত নারী চরিত্র নির্ভর চলচ্চিত্র ‘থাপ্পড়’। তার আগে গেল শুক্রবার মুক্তি পায় অনুভব সিনহা পরিচালিত এ ছবির ট্রেলার। দর্শকদের পাশাপাশি সেই ট্রেলার দেখে অভিভূত ভারতের কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। ট্রেলারের কিছুটা অংশ শেয়ার করে পরিচালকের ছবির বক্তব্যের প্রশংসা করেছেন তিনি। এছাড়া ছবিটি সিনেমা হলে গিয়ে দেখতে দর্শকদের প্রতি আহ্বানও জানিয়েছেন। ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে স্মৃতি লিখেছেন, ‘অবশ্যই ছবিটা দেখুন।’ এমনকী তার সঙ্গে উল্লেখ করেছেন, রাজনৈতিক ভাবে মতাদর্শ আলাদা হলেও তিনিও ছবিটা দেখবেন এবং দর্শকদেরও দেখার অনুরোধ করেছেন।
নারীদের ‘আপোষ’ করার প্রসঙ্গ তুলে সাবেক এই অভিনেত্রী লিখেছেন, ‘আপনারা কতজন ভাবেন শুধু গরিব পরিবারের স্ত্রীরাই মার খায়। কতজন ভাবেন, শিক্ষিত পুরুষ কোনোদিন গায়ে হাত তোলে না। নারীদের গায়ে হাত তোলা কোনো ভাবেই সমর্থনযোগ্য নয়। একটা থাপ্পড়ও নয়।’ প্রসঙ্গত, এক সুখী বিবাহিত নারীর জীবন কীভাবে একটি থাপ্পড়ে বদলে যাবে, তারই ঝলক ধরা পড়েছে তাপসী পান্নুর এই ছবির ট্রেলারে। সেই কারণেই ছবির নাম রাখা হয়েছে ‘থাপ্পড়’।
ট্রেলারে দেখা যায়, একটি পার্টিতে সহকর্মীদের সঙ্গে গোলমালের জেরে তাপসীর স্বামী তাকে সবার সামনে একটি থাপ্পড় মারেন। তাপসী সেই ট্রেলার শেয়ার করে ছবিরই একটি সংলাপ তুলে ধরেছেন ক্যাপশনে, ‘হাঁ ব্যস এক থাপ্পড়, পর নেহি মার সাকতা।’