ঢেমশা ইউনিয়ন আওয়ামী লীগ

17

কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলামের পক্ষে ১ এপ্রিল সকাল ১১টায় ঢেমশা ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে কামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান রিদওয়ান উদ্দীনের সঞ্চলনায় ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠিত হয়।
আমিনুল ইসলাম এর নিজস্ব অর্থায়নে সাতকানিয়া-লোহাগাড়া, চট্টগ্রামের ১৫ আসনে ৬ হাজারের অধিক অসহায়, গরিব, দুস্থ মাঝে ইফতার সামগ্রী বিতরণ ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ঢেমশা ইউনিয়নে উক্ত অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান। বিশেষ অতিথি ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কালাম, সাতকানিয়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম আসাদ, ঢেমশা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মাস্টার এয়াকুব মিয়া, সহ-সভাপতি নুরুল আমিন, বিদ্যুৎ বড়ুয়া, বিপ্লব পালিত, এস এম আজিজ, তোফাজ্জল হোসাইন চৌধুরী তুহিন, ইউপি সদস্য আক্তার কামাল, আমির হোসেন, নাসির, কামাল মিয়া, কামাল উদ্দীন, আবদুল মন্নান, সাইফুল ইসলাম, মো. আইয়ুব, মো. সালাউদ্দিন, আরফাতুল ইসলাম সাজ্জাদ, মো. আলী সহ ঢেমশা ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।
পতেঙ্গায় ফ্রি ইফতার শপ
মাহে রমজান উপলক্ষে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপির পক্ষে পতেঙ্গা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেরাজ তৌসিফ এর উদ্যোগে ফ্রী ইফতার শপ থেকে পাঁচশ রোজাদারদের মাঝে ইফতারী বিতরণ করা হয়েছে।
শনিবার নগরীর ষ্টিলমিল বাজারে ফ্রী ইফতার শপ উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক।
অনুষ্ঠানে হাবিবুর রহমান তারেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপির পক্ষে পতেঙ্গা এলাকার সাধারণ মানুষ প্রতিদিন ফ্রী ইফতার শপ থেকে ইফতার নিতে পারবে। এসময় নজরুল ইসলাম, ইয়াছিন আরাফাত কচি, ইউসুফ আলী বিপ্লব, মেহেরাজ তৌসিফ, খাইরুল ইসলাম আবিদ, মো. আহসানুল করিম মুন্না, মো. শাহরিয়ার হাসান ইমন, বাদন দাশ, অজিত দাশ, মো. মেহেরাফ আলম, মো. সাঈদ নূর সামি, মো. নুর উদ্দীন তানভির, মো. আসাদ নুর, মো. মাহিম ইবনে রশীদ, মো. ফাহিম, আবিদ চৌধুরী, ফয়সাল বিন ইউছুপসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আঞ্জুমানে মোত্তাবেয়ীনে ফরহাদাবাদ শাখা
৩১ মার্চ বাদে জোহর আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভান্ডারি ফরহাদাবাদ শাখার ব্যবস্থাপনায় শাহসুফী সৈয়দ মুনিরুল হক মাইজভান্ডারি রহ. এর ওফাত দিবস স্মরণে আলোচনা, ইফতার মাহফিল ও ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠান শাখার কার্যালয়ে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাস্টার নিজাম মোরশেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সালাউদ্দিন মাহমুদ এর পরিচালনায় অনুষ্ঠিত হয়।
কোরান তেলাওয়াত, নাতে মোস্তাফা ও শানে গাউছুল আজম মাইজভান্ডারি পরিবেশন এর মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সমন্বয় কমিটির আহŸায়ক কাজী জানে আলম বাবুল, মুফিজুল আলম, সচিব নাজমুল হাসান মাহমুদ শিমুল, সহকারি সচিব লালন ওসমান, সদস্য নুরুল কবির মাসুদ, মোস্তাফা কাইছার মাহমুদ সুজন, মোবারক হোসেন, আফসার উদ্দিন রুবেল সহ এলাকার বিভিন্ন রাজনৈতিক সামাজিক ব্যক্তিবর্গ। আলোচক ছিলেন নুর আলী মিয়া জামে মসজিদের খতিব হযরত মাওলানা মোহাম্মদ মইন উদ্দিন আল কাদেরী (ম.)। অনুষ্ঠানে ৩৫০ জনের অধিক মানুষের জন্য ইফতারের আয়োজন করা হয় এবং ২৫০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। মাওলানা মো. ওসমানী গনি মাইজভান্ডারির মিলাদ মুনাজাত এর মাধ্যমে মাহফিল ও অনুষ্ঠানের সমাপ্তি হয়।
শেঠ গ্রæপ
শেঠ গ্রæপের ব্যবস্থাপনায় চকবাজারস্থ বালি আর্কেড শপিং মল চত্বরে মাসব্যাপী ইফতার আয়োজনে গত ৩১ মার্চ অসহায় ও দুঃস্থ মানুষদের সাথে ইফতার করেন শেঠ গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ সোলায়মান আলম শেঠ।
ইফতারের প্রাক্কালে তিনি বলেন, নিজেকে পরিশুদ্ধ ও ত্বাকওয়া অর্জনের শ্রেষ্ঠ মাস হল এই মাহে রমজান। আল্লাহর বিশেষ নেয়ামত নিয়ে আসা এই রমজানে দুঃস্থ ও অসহায় মানুষদের পাশে দাঁড়ানো সমাজের প্রতিটি সামর্থ্যবান মানুষদের প্রতি আহŸান জানান। এসময় উপস্থিত ছিলেন বালি আর্কেড শপিং মলের ম্যানেজমেন্ট গ্রæপের কাজী মোরশেদুল হাসান, মো. হারুন, জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগর দপ্তর সম্পাদক ছবির আহমদ, সহ-দপ্তর সম্পাদক শফিউল আজম চৌধুরী লিটন, যুগ্ম-প্রচার সম্পাদক ফারুক হোসেন আপন প্রমুখ।
মায়াফুল

স্বেচ্ছাসেবী সংগঠন মায়াফুলের সদস্যদের ওরিয়েন্টেশন ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। গত ৩১ মার্চ সন্ধ্যায় নগরীর নিউমার্কেট এলাকার একটি রেস্তোরাঁয় প্রা ৮০ জন ভলান্টিয়ারদের নিয়ে এ মাহফিল অনুষ্ঠিত হয়। মায়াফুল সভাপতি বশির আহমেদের সভাপতিত্বে সালেহা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন রায়হান মাহমুদ ,সুজন চৌধুরী, স্বপন দাশ, আব্দুল্লাহ সায়েফসহ অন্যান্য সদস্যরা। উল্লেখ্য, প্রতিবছর পাঁচশত পথ শিশুদের ঈদে নতুন জামা উপহার দেয় মায়াফুল। পথ শিশুদের ঈদ বস্ত্র বিতরণের ইভেন্টে অংশগ্রহণে ইচ্ছুক নতুন স্বেচ্ছাসেবকদের অরিয়েন্টেশনের অংশ হিসেবে এ অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। আগামী ৩ এপ্রিল সোমবার নগরীর ফয়েজ লেকে পথশিশুদের জামা উপহারের মধ্য দিয়ে এবারের সিজন শুরু করবে মায়াফুল।
সেন্ট স্কলাসটিকা
স্কুল এন্ড কলেজ
সেন্ট স্কলাসটিকা স্কুল এন্ড কলেজের ১৩ তম ব্যাচের উদ্যোগে ইফতার অনুষ্ঠান সম্প্রতি নগরীর একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন প্রাতষ্ঠানের প্রাক্তন শিক্ষক ও সংস্কৃতি সংগঠক বৃজেট ডায়েস। অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক ভাবনা বিনিময় হয়। বিজ্ঞপ্তি