ঢাবির ভর্তি পরীক্ষায় চবিতে চলবে শাটল

6

চবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে যাদের পরীক্ষার কেন্দ্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি), তাদের যোগাযোগের সুবিধার্থে ব্যবস্থা করা হয়েছে শাটল ট্রেনের। ভর্তি পরীক্ষার প্রথম দুদিন সকাল ৮টা ১৫ মিনিটে একটি ট্রেন চট্টগ্রাম নগরীর বটতলী রেলস্টেশন থেকে ছেড়ে যাবে। আর দুপুর ১টা ৪৫ মিনিটে চবি ক্যাম্পাস থেকে বটতলীর উদ্দেশ্যে ছেড়ে যাবে। তবে পরীক্ষার অপর তিনদিন ট্রেন দেওয়া হবে কি না সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।
জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ইউনিটের অধীনে চবিতে ভর্তি পরীক্ষা দেবেন মোট ২৮ হাজার ৪৬৯ জন শিক্ষার্থী। তাদের মধ্যে ১ অক্টোবর ‘ক’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে ঢাবির ভর্তি পরীক্ষা। এই ইউনিটে আবেদন করা ১১ হাজার ১৯৪ ভর্তিচ্ছু শিক্ষার্থী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত কেন্দ্রে পরীক্ষা দেবেন। এছাড়া ২ অক্টোবর ‘খ’ ইউনিটের পরীক্ষায় ২ হাজার ৮৪৬ জন, ২২ অক্টোবর ‘গ’ ইউনিটের ৩ হাজার ৫৫৫ জন, ২৩ অক্টোবর ‘ঘ’ ইউনিটের ৯ হাজার ৮৮০ জন এবং ৯ অক্টোবর ‘চ’ ইউনিটের প্রায় ১ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থীর পরীক্ষা দেবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে।
চবি প্রক্টর ড. রবিউল হাসান ভ‚ঁইয়া বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সুবিধার্থে রেল কর্তৃপক্ষ দুদিন দুটি ট্রেন বিশ্ববিদ্যালয় রুটে চালু করবে, যেন হাটহাজারী রুটে চাপ কম পড়ে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে ও নির্বিঘেœ সম্পন্ন করতে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।