ঢাকা টেস্ট অবশ্যই জেতা সম্ভব : লিটন

10

মিরপুরে শেষ বিকেলে ভারতের ৪ উইকেট তুলে নিয়ে শেষ টেস্টে দারুণভাবেই টিকে আছে বাংলাদেশ। ৩য় দিন শেষ সেশনে মিরাজ-সাকিবের স্পিন ভেলকিতে কুপোকাত হয়েছে ভারতীয় টপ অর্ডার। তৃতীয় দিন শেষে ভারত ৪ উইকেট হারিয়ে ২য় ইনিংসে তুলেছে ৪৫ রান। জয়ের জন্য তাদের এখনো প্রয়োজন ঠিক ১০০ রান। বাংলাদেশের চাই ৬ উইকেট। এমন পরিস্থিতিতে লিটন দাস বলছেন, এই টেস্ট জেতা সম্ভব।
দিন শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, রোববার (আজ) সকাল সকাল যদি এক-দুইটা উইকেট নিতে পারি, অবশ্যই জেতা সম্ভব। হাতে যতই উইকেট থাকুক কিংবা বড় বড় ব্যাটার থাকুক, উইকেট পড়ে গেলে চাইলেও অনেক কিছু করতে পারবে না। এরপর রিশভ প্যান্ট আছে, শ্রেয়াশ আইয়ার আছে। অবশ্যই তারা ভালো খেলোয়াড়, তবে তারা চাপে থাকবে।’
পরিস্থিতি অনুযায়ী এই মুহূর্তে বাংলাদেশই এগিয়ে দাবি করে লিটন বলেন, ‘অবশ্যই, এ মুহূর্তে আমরাই এগিয়ে। তারা চাপে আছে। আমরা ভালো পরিকল্পনা নিয়ে মাঠে নামলে তারা ভেঙে পড়বে। এটাই আমাদের লক্ষ্য। আমাদের জিততে হবে, পরিকল্পনা এটুকুই। তাদের বরং ভালো পরিকল্পনা থাকতে পারে।’ লিটন যোগ করেন, ‘আমরা জানি, মিরপুরে চতুর্থ ইনিংস সবসময়ই কঠিন। সব ব্যাটারের জন্যই। আমরা ২০০-২২০ লক্ষ্য দিতে চেয়েছিলাম। যে স্কোর দাঁড় করেছি, এখনো আরও ১০০ রান দরকার। অনেক কঠিন কিন্তু। এখন যে অবস্থা, এই টার্গেট জয়ের জন্য যথেষ্ট।