ঢাকা-কায়রো-ঢাকা সপ্তাহে ২ ফ্লাইট পাখা মেললো ইজিপ্ট এয়ার

27

বাংলাদেশে ফ্লাইট চালু করেছে ইজিপ্ট এয়ার। গত রোববার (১৪ মে) আনুষ্ঠানিকভাবে এই এয়ারলাইন্সের ফ্লাইট চালু হয়। এর ফ্লাইটে ঢাকা থেকে কায়রো যেতে সময় লাগবে সাত ঘণ্টা। এখন থেকে সপ্তাহে দুই দিন ঢাকা-কায়রো-ঢাকা গন্তব্যে ফ্লাইট পরিচালনা করবে ইজিপ্ট এয়ার। এর মাধ্যমে ঢাকা থেকে কায়রো হয়ে মধ্যপ্রাচ্য, ইউরোপ, আফ্রিকা, এশিয়া, আমেরিকারসহ ৬৪টি শহরে যেতে পারবেন বাংলাদেশিরা। এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বাংলাদেশে ইজিপ্ট এয়ারের জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) হলো ঢাকা এভিয়েশন। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলী সামী বলেন, সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হবে ঢাকা ও কায়রো রুটে।
মিসরে বাংলাদেশিরা ব্যবসা, কাজ ও শিক্ষার জন্য ভ্রমণ করেন। তারা এখন সরাসরি বাংলাদেশ আসতে পারবেন। এ ছাড়া মধ্যপ্রাচ্য, ইউরোপ, আফ্রিকা, এশিয়া ও আমেরিকা থেকেও ঢাকায় আসার সুযোগ বাড়বে। ইজিপ্ট এয়ারের পরিচালক (হলিডে) রোলা হেশাম বলেন, ভ্রমণের জন্য মিসর জনপ্রিয় গন্তব্য। আর ইজিপ্ট এয়ার মিসরে ভ্রমণের নানা রকম অফার দিচ্ছে। ইউরোপ, আমেরিকায় যাওয়া বা আসার ক্ষেত্রে যে কেউ মিসরে ভ্রমণ করতে পারবেন কম খরচে। ইজিপ্ট এয়ারের চেয়ারম্যান ইহাব ই তাহতাভি বলেন, মিসরের রাষ্ট্রীয় এয়ারলাইন্স ইজিপ্ট এয়ারের মাধ্যমে মিসরীয় আতিথেয়তা উপভোগ করতে পারবেন বাংলাদেশিরা। বাংলাদেশে ভ্রমণের জন্যও আমরা মিসরের পর্যটকদের আকৃষ্ট করতে চেষ্টা করব। বর্তমানে বাংলাদেশ থেকে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করা হলেও ভবিষ্যতে ফ্লাইটের সংখ্যা বাড়ানোর পরিকল্পনাও আমাদের আছে।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বাংলাদেশে অ্যাভিয়েশন হাব হতে যে উদ্যোগ নেওয়া হচ্ছে, তার প্রতিফলন ঘটছে। ইজিপ্ট এয়ার ফ্লাইট শুরু করেছে। আরও নতুন নতুন এয়ারলাইন ফ্লাইট চালাতে আগ্রহ দেখাচ্ছে। ফ্লাইট শুরুর ফলে মিসরের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরও বাড়বে।