ঢাকায় বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু সিদ্ধান্তহীনতায় চট্টগ্রাম

19

নিজস্ব প্রতিবেদক

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঢাকায় বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। গতকাল শুক্রবার থেকে ঘরমুখো মানুষদের জন্য শুরু হয়েছে টিকিট বিক্রি। তবে বিগত বছরগুলোর মতো এবার দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট সংগ্রহের ক্ষেত্রে যাত্রীদের কোনো ভিড় নেই।
অন্যদিকে চট্টগ্রামের টিকেট কাউন্টারগুলোতে অগ্রিম টিকেট বিক্রির ব্যাপারে সিদ্ধান্ত হয়নি। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে ১১ টার দিকে রাজধানীর গাবতলী হানিফ, নাবিল, গ্রীন লাইন, শ্যামলীসহ অন্যান্য বাসের কাউন্টারগুলোতে শুরু হয় অগ্রিম টিকেট বিক্রি। যাত্রীর চাপ না থাকায় যারা আসছেন তারা অনায়াসেই তাদের গন্তব্য এবং পছন্দমতো বাসের টিকিট সংগ্রহ করতে পেরেছেন বলে জানা গেছে।
এ বছর ঈদুল ফিতরের ছুটি অনেক দীর্ঘ। সে কারণে যাত্রীদের চাপ কম বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। অবশ্য আগামি ২১ এপ্রিল থেকে যাত্রীর চাপ বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। সে জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদ উপলক্ষে বাসের টিকিটের কোনো সমস্যা হবে না বলেও জানা সংশ্লিষ্টরা।
এদিকে ঢাকায় বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু হলেও চট্টগ্রামে এখনও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে। আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন পূর্বদেশকে বলেন, এবারের ঈদে টানা ৯ দিন ছুটি রয়েছে। লম্বা ছুটি থাকায় মানুষ ধীরে সুস্থে ঘরে ফিরতে পারবেন। আমাদের পর্যাপ্ত বাস রয়েছে। কোনো রুটে বাসের সংকট হবে না। তাই এখনও আমরা অগ্রীম টিকেট বিক্রি শুরু করিনি। আরও কয়েকদিন পর অগ্রীম টিকেট বিক্রি শুরু নিয়ে সিদ্ধান্তে আসবো।
জানা যায়, আগামি ২৬ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত টিকিট বিক্রি চলছে। টিকিট বিক্রির সঙ্গে সংশ্লিষ্টরা বলছেন, আগামি ২৮ ও ৩০ এপ্রিলের টিকিটের চাহিদা বেশি দেখা যাচ্ছে। আগে এলে আগে পাবেন ভিত্তিতে টিকিট বিক্রি করা হচ্ছে বলেও জানান তারা।