‘ডেথ’ ওভারের মরণ কামড় শিখতে চান জ্যাম্পা

14

সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার এখন বড় ভরসা অ্যাডাম জ্যাম্পা। মাঝের ওভারগুলোয় দলকে উইকেট এনে দিচ্ছেন নিয়মিত। কিন্তু একটি জায়গায় নিজের উন্নতির তাগিদ তিনি অনুভব করছেন প্রবলভাবে। শেষের ওভারগুলোয় বোলিংয়ে এবারের আইপিএলে নিজেকে শাণিত করতে চান এই লেগ স্পিনার। ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়ার সীমিত ওভারের সিরিজে যথারীতি সফল হয়েছেন জ্যাম্পা। তবে টি-টোয়েন্টি সিরিজে তার বোলিং বিশ্লেষণ বেশ বিবর্ণ হয়ে গেছে শেষের ওভারের পারফরম্যান্সে।
জ্যাম্পা অবশ্য এসবে ভড়কে যাচ্ছেন না। একজন স্পিনারের জন্য, বিশেষ করে লেগ স্পিনারের জন্য ¯øগ ওভারে বোলিং করা এই যুগে অনেক কঠিন। ২৮ বছর বয়সী লেগ স্পিনার সোমবার ম্যানচেস্টারে বললেন, তবু তিনি সাহসী এখানে নিজেকে মেলে ধরতে।
“শেষ দিকে বোলিং করতে আমি সত্যিই উপভোগ করি। ওই চাপের মুহূর্তগুলো, বিশেষ করে ম্যাচের ভাগ্য যখন দুলছে, এই সময়ের চ্যালেঞ্জ ভালো লাগে। এখন নিজেকে আরও ধারাল করতে তিনি তাকিয়ে আছেন সামনের আইপিএলে। “বেঙ্গালুরুর হয়ে চেহেলের সঙ্গে বোলিং করার ভালো সুযোগ পাচ্ছি এবং দলের গঠনের কারণেই শেষের ওভারগুলোয় বোলিং পেতে পারি আমি। চেহেলের সঙ্গে বোলিং করতে ভালোই লাগবে। আমাদের দক্ষতার জায়গা প্রায় একই, তারপরও পরস্পরকে দেখে শিখতে পারি।”