ডেঙ্গু প্রতিরোধে নগরে র‌্যালি

90

তৃণমূল এনডিএম
মশক নিধনে দুর্নীতি হয়েছে কিনা তা খতিয়ে দেখুন। দুর্নীতির প্রমাণ পাওয়া গেলে দুর্নীতিবাজদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আনুন।
তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (তৃণমূল এনডিএম) চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক আবু জাফর বাবু সভাপতিত্বে প্রধান অতিথি তৃণমূল এনডিএম চেয়ারম্যান খোকন চৌধুরী এসব কথা বলেন।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় নগরীর নতুন রেলস্টেশন থেকে কোতায়ালী মোড় হয়ে চট্টগ্রাম প্রেসক্লাব পর্যন্ত ডেঙ্গু প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন করতে র‌্যালি ও পরিস্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করা হয়। র‌্যালি শেষে প্রধান অতিথি তৃণমূল এনডিএম চেয়ারম্যান খোকন চৌধুরী বলেন, সরকারের একার পক্ষে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব নয়, তাই ডেঙ্গু প্রতিরোধে যে যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রী ডেঙ্গু প্রতিরোধে দ্রæত ও কার্যকর ব্যবস্থা নিয়েছেন। ডেঙ্গু রোগীদের চিকিৎসা খরচ সরকারকে বহন ও চিকিৎসক চিকিৎসায় গাফিলতি করলে তাদের বিরুদ্ধে দ্রæত ব্যবস্থা নেওয়ার আহবান জানাচ্ছি। মানুষ সচেতন হলে ডেঙ্গু থেকে রক্ষা পাবে। এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংসে সবাইকে এগিয়ে আসতে হবে। ডেঙ্গু প্রতিরোধে মানুষকে সচেতন করতে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।


আরো বক্তব্য দেন মহাসচিব নুরুল ইসলাম, স্থায়ী কমিটির সদস্য রাজ্জাকুল হায়দার চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজী শহিদুল্লা, ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন, চেয়ারম্যানের রাজনৈতিক উপদেষ্টা মো. আলী মাস্টার, সিনিয়র যুগ্ম মহাসচিব এস এম চৌধুরী শুভ, মিজানুর রহমান, জেলা কমিটির সভাপতি নজরুল ইসলাম হায়দর, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল রিয়াজ, জেলা যুগ্ম সাংগঠনিক সম্পাদক ছাদেক হোসেন চৌধুরী, সম্পাদক ইসমাইল হোসেন, মো. কাউসারুল ইসলাম, যুব আন্দোলনের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, মহিলা আন্দোলনের নেত্রী মোসাম্মদ হাসিনা, শ্রমিক আন্দোলন নেতা সোয়েব হোসেন।

রিডার্স স্কুল এন্ড কলেজ

দেশব্যাপী ডেঙ্গুর বিরুদ্ধে গড়ে ওঠা প্রতিরোধের সাথে একাত্মতা ঘোষণা করে র‌্যালির মাধ্যমে উদ্বোধন করা হয় রিডার্স স্কুল এন্ড কলেজের সপ্তাহব্যাপী ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্নতা কর্মসূচি। অধ্যক্ষ মোস্তফা রেজাউল মুনিরের সভাপতিত্বে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মাঈনুদ্দীন কাদের লাভলু প্রধান অতিথি হিসেবে কর্মসূচি উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত ‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি-সবাই মিলে সুস্থ থাকি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি বলেন, দেশব্যাপী ডেঙ্গু মহামারী আকারে ছড়িয়ে পড়ছে। সরকারের বিভিন্ন গঠনমূলক পদক্ষেপের পাশাপাশি সচেতন নাগরিক হিসেবে আমাদের সকলকেই এ ব্যাপারে ভূমিকা রাখা প্রয়োজন। র‌্যালি স্কুল প্রাঙ্গণ থেকে শুরু হয়ে অক্সিজেন মোড় প্রদক্ষিণ করে। কর্মসূচিতে আরো ছিল-সচেতনতামূলক পোস্টারিং, ফেস্টুন লাগানো, ব্যানার তৈরি এবং লিফলেট বিতরণ ও স্কুল প্রাঙ্গণ থেকে মশা নিরোধক স্প্রে এলাকায় ছিটানো।

সপ্তাহব্যাপী এ কর্মসূচি ৬ আগষ্ট পর্যন্ত অব্যাহত থাকবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিচালক লায়ন শফিকুর রহমান, উপাধ্যক্ষ আব্দুল্লাহ ওমর ফারুক, শিক্ষক জাহাঙ্গীর হোসেন, রাবেয়া ইয়াসমিন, রনি কুমার নাথ, পুলক বড়ুয়া, শাহ এমরান, তাওকিরুল আলম, জাকিয়া, সায়েদা, তৃপ্তি, জিনাত, তোফায়েল, রোমানা, তাহেরা, জেরিন, বেনজিন, সানজিদা, নাজমিন, জাহেদা, নয়ন বড়ুয়া, নুরল আনোয়ার, রাসেল আমিন, ইমাম হাসান, ফারহানা নাসরিন, জহিরুল ইসলাম প্রমুখ। ১ম দিন শিক্ষকমÐলীর তত্ত¡াবধানে এবং ছাত্র ছাত্রীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বেলা ৩টা পর্যন্ত বিদ্যালয় প্রাঙ্গণে এবং এলাকার নালা-নর্দমা পরিচ্ছন্নতা অভিযান চলে। বিজ্ঞপ্তি