ডিসি রোডে ছুরিকাঘাতে ছাত্রলীগ কর্মী নিহত

40

বাকলিয়া থানাধীন ডিসি রোড এলাকায় মাদকবিরোধী পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে ছুরিকাঘাতে আহত আশিকুর রহমান রোহিত (২২) নামে এক ছাত্রলীগ কর্মীর মৃত্যু হয়েছে। টানা সাতদিন চিকিৎসাধীন থাকার পর গতকাল শুক্রবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মারা যান রোহিত। তিনি ওমরগণি এমইএস কলেজের শিক্ষার্থী। তিনি সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী বলে জানা গেছে।
গত ৮ জানুয়ারি বাকলিয়ার দেওয়ানবাজারের কেডিএস গলিতে ক্রীড়া সংগঠন মা মনি ক্লাবের পক্ষ থেকে মাদকের বিরুদ্ধে পোস্টারিং করতে যান রোহিত। এ সময় স্থানীয় মহিউদ্দিনসহ কয়েকজন যুবক তার উপর হামলা চালায়। এতে রোহিত আহত হন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৭ দিন চিকিৎসাধীন থাকার পর গতকাল শুক্রবার ভোরে তার মৃত্যু হয়।
এদিকে ঘটনার পর রোহিতের ভাই জাহিদুর রহমান বাদি হয়ে তিনজনকে আসামি করে বাকলিয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন মো. মহিউদ্দিন (৩৫), সাহাবু প্রকাশ কালা সাহাবু (২৬) ও মো. বাবু (২১)।
গতকাল শুক্রবার আশিকুর রহমান রোহিতের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সকাল ১১টার দিকে বিক্ষুব্ধ ছাত্রলীগের নেতাকর্মীরা চকবাজার গুলজার মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। তারা অভিযুক্ত আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।
জানা গেছে, মামলার প্রধান আসামি মহিউদ্দিন এলকায় মাদক বিক্রির সাথে জড়িত ছিল। আর এলাকায় ক্রীড়া সংগঠন মা-মনি ক্লাবের পক্ষ থেকে মাদকবিরোধী প্রচারণা চালিয়ে আসছিল ছাত্রলীগ নেতা রোহিত। রোহিতের লাগানো মাদকবিরোধী পোস্টার ছেঁড়ার প্রতিবাদ করায় মহিউদ্দিন ও তার সহযোগীরা এ ঘটনা ঘটায়।
এ বিষয়ে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন পূর্বদেশকে বলেন, আহত ছাত্রলীগ নেতার মৃত্যু হয়েছে শুনেছি। মাদকবিরোধী প্রচারণা করায় ছুরিকাঘাত করা হয়েছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। ঘটনার পর থেকে আসামিরা পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।