ডিবির অভিযানে অজ্ঞান পার্টির ৩ সদস্য গ্রেপ্তার

2

নিজস্ব প্রতিবেদক

নগর গোয়েন্দা পুলিশের অভিযানে মহানগর ও আন্তঃজেলা প্রতারক চক্র এবং অজ্ঞান পার্টির তিন সদস্য গ্রেপ্তার হয়েছে। এসময় প্রতারণার কাজে ব্যবহৃত কয়েন তৈরির সরঞ্জামাদি, কথিত বৃটিশ আমলের কয়েন ও চেতনা নাশক রাসায়নিক দ্রব্য জব্দ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার এ অভিযান পরিচালিত হয়।
সিএমপির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। গোপন তথ্যের ভিত্তিতে ডিবি’র উত্তর বিভাগের ৩৪ নম্বর টিম নগরীর পাঁচলাইশ থানাধীন বিবিরহাট এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে প্রতারণা ও অজ্ঞান পার্টির মূল হোতা রফিকুল ইসলাম, শাহেদ আহম্মদ খান এবং মোহাম্মদ আলমগীরকে আটক করা হয়। এসময় তাদের হেফাজত থেকে প্রতারণার কাজে ব্যবহৃত কথিত বৃটিশ আমলের তামা ও সিরামিকের কয়েন, কয়েন তৈরির ডাইস, মনোগ্রাম, তামা, পোড়ামাটিসহ বিভিন্ন যন্ত্রপাতি এবং চেতনানাশক দ্রব্য তৈরির কাজে ব্যবহৃত ক্লোরোফর্ম,পটাশিয়াম ক্লোরাইড, হাইড্রোজেন সালফার, হাইড্রোক্লোরিক এসিড, সালফাইড্রিক এসিড, ইথিনিল, সালফার মনোক্লোরাইড, কস্টিক সোডা, কপার সারফাইড, প্রতারণার কাজে ব্যবহৃত কথিত পুরাতন পয়সা তৈরির ডাইসসহ বিভিন্ন যন্ত্রপাতি জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা পুলিশকে জানায়, দীর্ঘদিন ধরে তারা সংঘবদ্ধভাবে সাধারণ লোকজনদের প্রাচীন মুদ্রার কয়েনে নির্দিষ্ট সময় চিনি রেখে তা গলিয়ে বিশ্বাস অর্জন করে বোকা বানিয়ে প্রতিটি কয়েনের বিপরীতে এক লাখ টাকা আদায় করে। পাশাপাশি সংঘবদ্ধ অজ্ঞান পার্টির কাছে রাসায়নিক পদার্থের মিশ্রণের মাধ্যমে তৈরি চেতনানাশক দ্রব্য সরবরাহ এবং বিক্রয় করে। এসব চেতনানাশক রাসায়নিক মিশ্রণ রুমালে ঢেলে বাস, ট্রেন ও সিএনজিচালিত অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহনে থাকা যাত্রীদের শুঁকিয়ে অজ্ঞান করে সর্বস্ব নিয়ে পালিয়ে যায়।