ডা. মোস্তফা কামালের নামে সড়ক নামকরণের ঘোষণা

6

 

চট্টগ্রামে একটি বিশেষায়িত হৃদরোগ ইন্সটিটিউট বা হাসপাতাল গড়ে তোলার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন হৃদরোগ বিশেষজ্ঞরা। তারা বলছেন, অন্যান্য রোগ চিকিৎসার জন্য মানুষকে কিছুটা সময় দিলেও হৃদরোগ খুব বেশি সময় দেয় না। হৃদরোগেই হঠাৎ মৃত্যু সবচেয়ে বেশি হয়। তবে হৃদরোগীর চিকিৎসা যত দ্রæত শুরু করা যায় ততই রোগীকে বাঁচানোর সম্ভাবনা বেশি থাকে। আর এ জন্য চট্টগ্রামে জরুরিভাবে প্রয়োজন বিশেষায়িত হৃদরোগ ইন্সটিটিউট বা হাসপাতাল স্থাপন করা। করোনায় আক্রান্ত হয়ে গত ১৩ জুলাই মারা যাওয়া হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. এস এম মোস্তফা কামাল নাগরিক শোকসভায় বক্তারা এ সব কথা বলেন।
শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত এ নাগরিক শোক সভায় সভাপতিত্ব করেন কমিটির আহŸায়ক চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সাবেক রূপালি ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান। চমেক হাসপাতালের সহকারি অধ্যাপক ডা. রিজোয়ান রেহানের সঞ্চালনায় নাগরিক স্মরণসভায় ডা. মোস্তফা কামালের কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে তুলে ধরে বক্তব্য দেন সদস্য সচিব অধ্যাপক ডা. প্রবীর কুমার দাশ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, ইউএসটিসির সাবেক ভিসি অধ্যাপকে প্রভাত চন্দ্র বড়–য়া, চমেক হাসপাতালের হৃদরোগ বিভাগের প্রধান অধ্যাপক ডা. আশীষ দে, জাতীয় অধ্যাপক ডা. নুরুল ইসলামের কন্যা অধ্যাপক ডা. নীনা ইসলাম, অধ্যাপক ডা. এসকে বসাক, অধ্যাপক ডা. মনজুর মোরশেদ, অধ্যাপক ডা. সফিউল আলম, অধ্যাপক ডা. এম রউফ, অধ্যাপক ডা. আবদুচ সাত্তার, ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, নয়াবাংলা সম্পাদক জিএম এনায়েতুল্লাহ হিরু, চট্টগ্রাম প্রেস ক্লাবের নর্বাহী সদস্য ও যুগান্তরের ব্যুরো প্রধান শহীদুল্লাহ শাহরিয়ার, দোহাজারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বেগ, অধ্যক্ষ সিরাজুদ্দীন আল কাদেরী, ডাক্তার মোস্তফা কামালের ছেলে ডা. সাইদ তাজওয়ার তাহির আলিফ প্রমুখ।
সভায় ফিরিঙ্গি বাজার ওয়ার্ডে ডা. মোস্তফা কামালের নামে একটি সড়কের নামকরণ করার ঘোষণা দেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। চমেক হাসপাতালে এরই মধ্যে ডা. মোস্তফা কামালের নামে একটি হার্টফেইলিউর বøক স্থাপন করা হয়েছে বলে জানা বিভাগীয় প্রধান ডা. আশীষ দে। একইসঙ্গে কম খরচে যাতে হৃদরোগের চিকিৎসা পাওয়া যায় সে জন্য ডা. মোস্তফা কামালের নামে নগরীতে হার্টফেইলিউর ক্লিনিক স্থাপন করার ঘোষণা দেন চট্টগ্রামের কার্ডিওলজিস্টরা। বিজ্ঞপ্তি