ডায়াবেটিক মেলায় শিশু চিত্রাঙ্কন প্রতিযোগীতা

34

ডায়াবেটিক রোগীদের সচেতন করার লক্ষ্যে গতকাল চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের উদ্যোগে খুলশীস্থ হাসপাতাল মেলা প্রাঙ্গণে ৯ম বারের মত তিনদিন ব্যাপী ডায়াবেটিক মেলার ২য় দিন চিত্রাঙ্কন প্রতিযোগীতার পুরস্কার বিতরণী ও সভা বিকাল ৫ টায় সমিতির .সহ সভাপতি আবিদা মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ টেলিভিশন, চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য্য ও অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রাক্তন রোটারী গভর্ণর প্রফেসর ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী। বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী। স্বাগত বক্তব্যে সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী বলেন ভাষার মাসে ডায়াবেটিক হাসপাতাল ৯ম ডায়াবেটিক মেলার ২য় দিনে চিকিৎসা সেবার পাশাপাশি ব্যতিক্রমধর্মী কার্যক্রম শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা ২০১৯ এবং শিশুদের বিনোদনের জন্য সচেতনতামূলক নাটক ও যাদু প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। যা শিশুদের মানসিক বিকাশ ও সৃজনশীল কাজে শিশুদের উৎসাহিত করবে।
অনুষ্টানের অতিথি বাংলাদেশ টেলিভিশন, চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য্য বলেন, বর্তমান তথ্যপ্রযুক্তির যুগের সাথে তাল মিলিয়ে ডায়াবেটিক হাসপাতালে সেবার মান সংযোজন করা হয়েছে অত্যাধুনিক যন্ত্রপাতির সমন্বয়ে চিকিৎসা সেবা প্রদান। তিনি আরো বলেন এখন বাংলাদেশ টেলিভিশন, চট্টগ্রাম কেন্দ্রের সম্প্রচার আগামী ১৪ই এপ্রিল পহেলা বৈশাখ থেকে ৬ ঘন্টা পেরিয়ে ৯ ঘন্টা সম্প্রচার করা হবে এবং আগামী বছরের ১ম দিক থেকে ১২ ঘন্টা করা হবে । প্রাক্তন রোটারী গভর্ণর প্রফেসর ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী বলেন ডায়াবেটিক হাসপাতাল শিশুদের উন্নয়নে কাজ করছে এবং মেলা উপলক্ষে সচেতনতামূলক নাটক ডায়াবেটিপক রোগীদের সহায়তা করবে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমিতির যুগ্ম সম্পাদক মো.শাহনেওয়াজ, নির্বাহী সদস্য মোহাম্মদ রাকিবুল ইসলাম, এডভোকেট মো.আকতার হোসেন, মো.হাসান মুরাদ, ডেপুটি ডাইরেক্টর ডা.নওশাদ আজগার চৌধুর। চিত্রাংকন প্রতিযোগীতায় বিচারকের দায়িত্ব পালন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক প্রণব মিত্র চৌধুরী। প্রতিযোগীতায় ক ও খ বিভাগে প্রায় ১৫০ জন শিশু অংশগ্রহণ করে। শেষে সকল শিশুদের সার্টিফিকেটসহ পুরস্কার ও হাসপাতালের চিকিৎসক কর্মকর্তা কর্মচারিদের সন্তানদের মেরিট এ্যাওয়ার্ড প্রদান করা হয় ।
আজকের কর্মসূচি : আজ সকাল ১১টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ড. বেলাল উদ্দিন আহমদ ও বিশেষ অতিথি থাকবেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম। খবর বিজ্ঞপ্তির